সৌদি আরবে বন্যায় নিহত ১২||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
২১ ফেব্রুয়ারী, ২০১৯ ১২:০৫ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

আন্তর্জাতিক: দূর্ঘটনা

সৌদি আরবে বন্যায় নিহত ১২
নিউজরুম ৩১-০১-২০১৯ ০৯:৪৬ পূর্বাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

সৌদি আরবে ভারী বর্ষণে সৃষ্ট বন্যায় অন্তত ১২ জন নিহত হয়েছে। দেশটির বেসামরিক প্রতিরক্ষা কর্তৃপক্ষের বরাত দিয়ে এ খবর দিয়েছে আল জাজিরা। মূলত সৌদি আরবের পশ্চিমাঞ্চল ও উত্তর-পশ্চিমাঞ্চলের জর্ডান সংলগ্ন সীমান্তের বিভিন্ন অংশ ভারী বর্ষণে বেশি আক্রান্ত হয়েছে।


সৌদি আরবের রাষ্ট্র পরিচালিত বার্তা সংস্থা এসপিএ বুধবার (৩০ জানুয়ারি) জানিয়েছে, বন্যায় উত্তর-পশ্চিমাঞ্চলীয় তাবুক শহরেই প্রাণ হারিয়েছেন ১০ জন। এছাড়া পবিত্র শহর মদিনায় একজন ও উত্তরাঞ্চলীয় সীমান্ত অঞ্চলগুলোতে একজন মারা গেছেন।

এদিকে এক বিবৃতিতে স্থানীয় কর্তৃপক্ষ বলেছে, রোববার (২৭ জানুয়ারি) থেকে বুধবার পর্যন্ত বন্যা আক্রান্ত এলাকাগুলো থেকে সব মিলিয়ে ২৭১ জন মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে। এছাড়া তাবুক থেকে বেসামরিক প্রতিরক্ষা দলগুলো সরিয়ে নিয়েছে আরও ১৩৭ জনকে। স্থানীয় গণমাধ্যম অনুসারে, সৌদি রাজধানী রিয়াদ ও জেদ্দা শহরে হালকা থেকে মাঝারি বর্ষণে বিদ্যুৎ বিচ্ছিন্নতার ঘটনা ঘটেছে। এসপিএ জানিয়েছে, দুর্যোগে হওয়া ক্ষতির পরিমাণ মূল্যায়ন করতে একাধিক কমিটি গঠন করা হয়েছে।


৩১-০১-২০১৯ ০৯:৪৬ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 100 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
আন্তর্জাতিক : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
২১ ফেব্রুয়ারী, ২০১৯ ১২:০৫ অপরাহ্ন