সলঙ্গায় পুরাতন কাপড়ের দোকানে উপচে পড়া ভীড়||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৭ জানুয়ারী, ২০১৯ ০৫:৩৯ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

রায়গঞ্জ/সলঙ্গা: অন্যান্য

সলঙ্গায় পুরাতন কাপড়ের দোকানে উপচে পড়া ভীড়
নিউজরুম ০৩-০১-২০১৯ ০৪:২২ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

সলঙ্গা  প্রতিনিধিঃ আগে গ্রাম গঞ্জের মানুষ বলতো পৌষে তুষ করে, মাঘে বাঘ মারে। এবারের শীত যেন এমনটাই। দিনে কিছুটা রোদ দেখা গেলেও রাতে হাড় কাপানো শীত। গত কয়েকদিন ধরে শীত ঝেঁকে বসেছে। প্রানীকুলে যেন থরথর অবস্থা বিরাজ করছে। জন জীবন স্থবির হয়ে পড়েছে। আবাল, বৃদ্ধ, বণিতা সকলেই যেন শীতের কাছে ধরাশায়ী। প্রচন্ড শীতের কবল থেকে মানব শরীরকে তাই একটু স্বস্থি দিতে সকলেরই চাহিদা গরম কাপড়। তাইতো সলঙ্গা থানার অসহায় দরিদ্র ও নিন্ম আয়ের মানুষেরা ছুটে চলছে পুরাতন কাপড়ের দোকান গুলোতে। সরেজমিনে ঘুরে দেখা যায়, সলঙ্গা বাজার সার হাটা হতে জুতা হাটা পর্যন্ত তিল ধারনের ঠাই নাই। শীত নিবারনে গরম কাপড়ের শুধু দোকান আর দোকান।

 

দোকানীরা হাঁক ছেড়ে বলছে অল্প টাকায় জ্যাকেট, সুয়েটার, জাম্পার কে নিবেন আসেন। আবার কেউবা বলছে বাইচ্ছা লন, যেটা নিবেন ২০ টাকা। নিন্ম ও মধ্যবিত্তরা যেন ঐ দোকান গুলোতে হুমড়ি খেয়ে পড়ছে। পৌষের এই হাড় কাঁপানো শীত থেকে একটু পরিত্রান পেতে চাই শীতের পোষাক। ক্রেতারা বলেন, অন্য বছরের তুলনায় এ বছর ঘন কুয়াশা কম হলেও তীব্র শীত। তাই পুরাতন কাপড়ের চাহিদা বেশী  বলে দামও বেশী। আবার দোকানীরা বলছে, গত কয়েক দিন ধরে হাড় কাঁপানো তীব্র শীতের কারনে চাহিদা বেড়ে যাওয়ায় দাম একটু বেশী। সলঙ্গা বাজারের পুরাতন কাপড় বিক্রেতা মোফাজ্জল হোসেন জানান, জাপান, থাইল্যান্ড, চায়না, আমেরিকা ও তাইওয়ান থেকে এই পুরাতন কাপড়ের গাট্টি জাহাজে করে চট্রগ্রাম আসে। আর সেখান থেকে আমরা কিনে এনে বাজারে বিক্রি করি। শুধু সলঙ্গা বাজার নয়, শীত আসলে থানার হাটিকুমরুল রোড গোলচত্বর, নলকা, সাহেবগঞ্জ, ঘুড়কা, উনুখা হাট সহ বিভিন্ন প্রত্যন্ত এলাকার হাট বাজারে এই শীত নিবারনী পুরাতন কাপড়ের দোকান দেখা যায়। 


০৩-০১-২০১৯ ০৪:২২ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 163 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
রায়গঞ্জ/সলঙ্গা : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৭ জানুয়ারী, ২০১৯ ০৫:৩৯ অপরাহ্ন