৮২ বছরের বিশ্বরেকর্ড ভাঙ্গলেন ইয়াসির শাহ||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৫ ডিসেম্বর, ২০১৮ ০৪:৫৪ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

জাতীয়: খেলাধুলা

৮২ বছরের বিশ্বরেকর্ড ভাঙ্গলেন ইয়াসির শাহ
নিউজরুম ০৬-১২-২০১৮ ০৬:৫২ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

৮২ বছরের পুরনো রেকর্ড ভাঙ্গলেন পাকিস্তানের ইয়াসির শাহ। টেস্ট ক্রিকেটে দ্রুত ২০০ উইকেট শিকারের রেকর্ড গড়েছেন তিনি। নিজের ৩৩তম ম্যাচে ২০০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করে এই রেকর্ডের মালিক হয়েছেন এই ডানহাতি লেগ-স্পিনার।

 

দ্রুত ২০০ উইকেট শিকারের রেকর্ড ১৯৩৬ সালে গড়েছিলেন অস্ট্রেলিয়ার লেগ-স্পিনার ক্লারি গ্রিমেট। জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ক্যারিয়ারের ৩৬তম ম্যাচে ২০০তম উইকেট পূর্ণ করেছিলেন গ্রিমেট। সেই রেকর্ড ভেঙ্গে সবচেয়ে কম ম্যাচে ২০০ উইকেট শিকারের নতন রেকর্ড গড়লেন পাকিস্তানের ইয়াসির।

 

নিউজিল্যান্ডের বিপক্ষে আবু ধাবি টেস্ট খেলতে নামার আগে ইয়াসিরের উইকেট সংখ্যা ছিল ১৯৫টি। ২০০ উইকেট শিকারের মাইলফলক থেকে ৫ উইকেট দূরে ছিলেন তিনি। সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের প্রথম ইনিংসে ৭৫ রানে ৩ উইকেট নেন ইয়াসির।এরপর দ্বিতীয় ইনিংসে ম্যাচের তৃতীয় দিন ১ উইকেট নিয়ে ২শতম শিকারের দ্বারপ্রান্তে পৌঁছেন তিনি। 

 

ম্যাচের চতুর্থ দিন সকালে আজ নিউজিল্যান্ডের উইলিয়াম সমারভিলকে শিকার করে টেস্ট ক্যারিয়ারে ২০০ উইকেট পূর্ণ করেন ইয়াসির। গড়েন বিশ্বরেকর্ড।


০৬-১২-২০১৮ ০৬:৫২ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 95 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
জাতীয় : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৫ ডিসেম্বর, ২০১৮ ০৪:৫৪ অপরাহ্ন