ব্যাটিং-বোলিং না করেও ম্যাচ সেরা!||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৫ ডিসেম্বর, ২০১৮ ০৬:০৪ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

আন্তর্জাতিক: খেলাধুলা

ব্যাটিং-বোলিং না করেও ম্যাচ সেরা!
নিউজরুম ০২-১২-২০১৮ ০৪:৩৬ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

একটি ক্রিকেট ম্যাচে যে ক্রিকেটারটি সবচেয়ে ভালো পারফর্মেন্স করে, তাকেই ম্যাচসেরা নির্বাচিত করা হয়- এটাই ক্রিকেটের নিয়ম। কিন্তু ব্যাটিং-বোলিং না করেই ম্যাচ সেরা নির্বাচিত হওয়া! বিষয়টি একটু খটকা লাগলেও ওয়ানডে ক্রিকেটে এমন ঘটনা ঘটেছে। একটি ওয়ানডে ম্যাচে ব্যাটিং-বোলিং না করেও কেবলমাত্র ফিল্ডিংয়ের কারণেই ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক খেলোয়াড় অগাস্টিন লরেন্স লুগি।

১৯৮০র দশকে বিশ্ব ক্রিকেটকে শাসন করা ওয়েস্ট ইন্ডিজ দলের সদস্য ছিলেন লুগি। ব্যাটসম্যান হলেও শক্তিশালী ফিল্ডার হিসেবে পরিচিত লুগির ওই ম্যাচটিতে অবদান ছিল ৩টি ক্যাচ নেওয়া এবং একটি অবিশ্বাস্য রান আউট করা। শারজাহ ক্রিকেট গ্রাউন্ডে ইমরান খানের পাকিস্তানের বিপক্ষে ম্যাচটিতে টস হেরে ফিল্ডিংয়ে নেমেছিল উইন্ডিজ। ওপেনিং জুটিতে মাঠে নামেন সেলিম ইউসুফ এবং মুদাস্সর নজর। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বোলিং শুরু করেন ম্যালকম। শট খেলতে গিয়ে লুগির হাতে ক্যাচ দেন ইউসুফ।

প্রথম দশ ওভারে ১৩ রান তুলতেই ১ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় পাকিস্তান। এমন অবস্থায় হাত খুলে মারতে যান মুদাসসর এবং লুগির দ্বিতীয় ক্যাচে পরিণত হন। এরপর রমিজ রাজা-জাভেদ মিঁয়াদাদ জুটি বাধেন। রমিজ স্কয়ার লেগে বল ঠেলে দিয়ে একটি রান নিতে গেলে লুগি ক্ষিপ্র গতিতে সরাসরি স্টাম্প ভেঙ্গে দেন। রান আউট হন মিঁয়াদাদ। ক্রিজে পৌঁছলেও মিঁয়াদাদের ব্যাট মাটি স্পর্শ করেনি। এরপর রজার হারপারের একটি বল শূন্যে ভাসিয়ে দেন ইজাজ। বলটি হারপার নিজেই তালুবন্দী করতে পারতেন কিন্তু তিনি সেটা লুগিকে ছেড়ে দেন এবং ইজাজকে প্যাভিলিয়নে ফিরতে হয়।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৫২ টেস্ট ৩৫.৭৯ গড়ে ২৪৭০ ছাড়াও ২৮.৯৫ গড়ে ১৫৮টি ওয়ানডে ম্যাচে ২৮০৯ রান করেছেন লুগি। তিনিই ইতিহাসের প্রথম ক্রিকেটার যিনি অসাধারণ ফিল্ডিং করার পুরস্কার হিসেবে ম্যাচ সেরা নির্বাচিত হন। নতুন প্রজন্মের উইন্ডিজ দল আজই বাংলাদেশের কাছে ইনিংস ব্যবধানে টেস্ট হেরেছে


০২-১২-২০১৮ ০৪:৩৬ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 98 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
আন্তর্জাতিক : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৫ ডিসেম্বর, ২০১৮ ০৬:০৪ অপরাহ্ন