আজ আসছে ‘হংসবলাকা’||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৫ ডিসেম্বর, ২০১৮ ০৫:২০ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

আন্তর্জাতিক: অন্যান্য

আজ আসছে ‘হংসবলাকা’
নিউজরুম ০১-১২-২০১৮ ১০:২০ পূর্বাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

আজ দেশের মাটিতে নামছে বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার উড়োজাহাজ ‘হংসবলাকা’। এটি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে যুক্ত হওয়া ড্রিমলাইনার শ্রেণির দ্বিতীয় বিমান। এর নাম দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সব কিছু ঠিকঠাক থাকলে বিজয়ের মাসের প্রথম দিন আজ ১ ডিসেম্বর বিকেল সাড়ে ৪টায় ঢাকায় অবতরণ করবে এটি।
যুক্তরাষ্ট্রের সিয়াটলে এভারেট ডেলিভারি সেন্টারে গত বৃহস্পতিবার উড়োজাহাজটির নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং বিমান কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের প্রতিনিধির কাছে চাবি তুলে দিয়ে হংসবলাকার মালিকানা হস্তান্তর করেছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক (ফ্লাইট অপারেশন) ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল উড়োজাহাজটির মালিকানা বুঝে নেন। অনুষ্ঠানে বোয়িং পরিচালক (ডেলিভারি কন্ট্রাক) জন বর্বার, উপব্যবস্থাপনা পরিচালক (মধ্যপ্রাচ্য, সাউথ এশিয়া) এহসেন রাজপুত উপস্থিত ছিলেন।
যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় গতকাল সকাল ১১টায় সিয়াটল পেনফিন্ড থেকে বিজি২১১২ ফ্লাইটটি ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করে। বাংলাদেশ সময় ১ ডিসেম্বর বিকেল সাড়ে ৪টায় ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এটি অবতরণ করবে। এর মধ্যে দিয়ে বিমানবহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়াচ্ছে ১৫টি। এরপর আসবে ড্রিমলাইনার গাঙচিল ও রাজহংস। গত ১৯ আগস্ট বিমানের বহরে যুক্ত হয় প্রথম ড্রিমলাইনার আকাশবীণা।


০১-১২-২০১৮ ১০:২০ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 104 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
আন্তর্জাতিক : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৫ ডিসেম্বর, ২০১৮ ০৫:২০ অপরাহ্ন