সলঙ্গায় শিক্ষার আলো ছড়ানো মানুষ অধ্যক্ষ মোস্তফা জামান||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৫ ডিসেম্বর, ২০১৮ ০৪:৫৪ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

রায়গঞ্জ/সলঙ্গা: শিক্ষা

সলঙ্গায় শিক্ষার আলো ছড়ানো মানুষ অধ্যক্ষ মোস্তফা জামান
নিউজরুম ২৮-১১-২০১৮ ০৬:৩১ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

সলঙ্গা প্রতিনিধিঃ সলঙ্গায় শিক্ষা বিস্তারে যিনি দিবারাত্রি পরিশ্রম করছেন তিনি হলেন বিশিষ্ট শিক্ষাবিদ মোস্তফা জামান। ১৯৮০ সালের ৩১ ডিসেম্বর সলঙ্গার গোজা গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। তার পিতার নাম মৃত লুৎফর রহমান, মাতার নাম মরিয়ম বেগম। গ্রামের প্রাইমারী থেকে শিক্ষা জীবন শুরু করে সর্বশেষ অনার্স মাষ্টার্স শেষ করেন সিরাজগঞ্জ সরকারী বিশ্ব বিদ্যালয় কলেজ থেকে। তার জীবনের আশা শিক্ষকতা আর মানুষের কল্যানে কাজ করা।

 

তাই সলঙ্গায় গড়ে তোলেন মোস্তফা প্রি-ক্যাডেট নামে কচি কন্ঠের বিদ্যাপিঠ। ব্যাপক সুনাম আর ভালো ফলাফলের বিজয় নিয়ে ১১তম বছরে পদার্পন করে প্রতিষ্ঠানটি। তথ্য প্রযুক্তির এই আধুনিক যুগে নীতিজ্ঞান সম্পন্ন বিজ্ঞান মনস্ক, সর্বশেষ প্রযুক্তি সম্পর্কিত জ্ঞানী, শারীরিক ও মানসিক ভাবে সুস্থ্য, সুশিক্ষিত প্রজন্ম ছাড়া আন্তর্জাাতিক মান সম্পন্ন জাতি গঠন সম্ভব নয়। তাই তিনি সুশিক্ষার মাধ্যমে কোমলমতি শিশুদের শুধু অক্ষর জ্ঞান সম্পন্ন ছাত্র/ছাত্রী হিসেবে নয়, গড়ে তুলতে চায় আন্তর্জাতিক মান সম্পন্ন শিক্ষিত ও সুস্থ্য ভবিষ্যৎ প্রজন্ম। যেন লাখো শহীদের রক্তে গড়া বাংলাদেশ উন্মত দেশের মর্যাদা পায়।

 

 এ জন্য তিনি তার প্রতিষ্ঠানে যুক্ত করেছেন প্রজেক্টর, সিসি ক্যামেরা, কম্পিউটার, প্রতিটি শ্রেনী কক্ষে টিভি (মনিটর), আরাম দায়ক নিরিবিলি পরিবেশ, পাঠদানের জন্য শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) শ্রেনী কক্ষ। শুধু  তাই নয়, বিরতিহীন বিদ্যুৎ সুবিধার জন্য জেনারেটর, প্রতিদিন অভিভাবকদের কাছে তার সন্তানদের হাজিরা নিশ্চিত করতে বায়োমেট্রিক পদ্ধতি অর্থাৎ আঙ্গুলের ছাপের হাজিরা। প্রক্রিয়াধীন রয়েছে ওয়েব সাইট এর মাধ্যমে অভিভাবকরা যে কোন প্রান্ত থেকে ইন্টারনেটের মাধ্যমে তার সন্তানদের প্রতিষ্ঠানিক সকল অবস্থা জানতে পারে। অক্লান্ত পরিশ্রমী অধ্যক্ষ মোস্তফা জামানের সাথে কথা বলে আরও জানা যায়, নিয়মিত শরীর চর্চা, হাতে কলমে কম্পিউটার শিক্ষা, পরিকল্পিত পাঠ্যক্রম অনুযায়ী শিক্ষাদান, সাপ্তাহিক ও মাসিক মুল্যায়ন, ডায়রির মাধ্যমে অভিভাবকদের কাছে রিপোর্ট, বিনোদনমুলক অনুষ্ঠান সহ জ্ঞান চর্চা, অভিভাবক সমাবেশ ও উল্লেখযোগ্য স্থানে শিক্ষা সফর করা হয়। 


২৮-১১-২০১৮ ০৬:৩১ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 118 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
রায়গঞ্জ/সলঙ্গা : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৫ ডিসেম্বর, ২০১৮ ০৪:৫৪ অপরাহ্ন