মঙ্গলবার থেকে ডেন্টালে ভর্তি আবেদন শুরু হচ্ছে||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৯ নভেম্বর, ২০১৮ ০৮:৩১ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

মঙ্গলবার থেকে ডেন্টালে ভর্তি আবেদন শুরু হচ্ছে
নিউজরুম ১৪-১০-২০১৮ ০৫:৩৪ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

দেশের সব সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটে ব্যাচেলর অব ডেন্টাল সার্জন (বিডিএস) কোর্সে প্রথম বর্ষে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে স্বাস্থ্য অধিদফতর।বিজ্ঞপ্তি অনুযায়ী মঙ্গলবার থেকে আবেদন গ্রহণ শুরু হচ্ছে। যা শেষ হবে ২৭ অক্টোবর শনিবার। আবেদন প্রকৃয়া শেষ হরে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৯ নভেম্বর শুক্রবার।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী ১৬ অক্টোবর দুপুর ১২টা থেকে অনলাইনে আবেদন গ্রহণ শুরু হবে। আবেদন গ্রহণ চলবে ২৭ অক্টোবর শনিবার রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। আর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৯ নভেম্বর শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত। এতে ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নে ভর্তি পরীক্ষা নেয়া হবে।

এ বছর ভর্তি পরীক্ষায় রাজধানীর ঢাকার তিনটি কেন্দ্র ঢাকা ডেন্টাল কলেজ, সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজে অনুষ্ঠিত হবে। গত বছর পর্যন্ত ঢাকার বাইরে পরীক্ষা কেন্দ্র থাকলেও এ বছর ঢাকার বাইরে কোনো কেন্দ্র রাখা হয়নি।

বর্তমানে সরকারি পর্যায়ে ১টি ডেন্টাল কলেজ ও ৮টি ডেন্টাল ইউনিটসহ মোট ৯টি ডেন্টাল কলেজ/ইউনিটে আসন সংখ্যা ৫৩২টি। অপরদিকে বেসরকারি ২৪টি ডেন্টাল কলেজ/ইউনিটে আসন সংখ্যা এক হাজার ৩৬০টি।

প্রিপেইড টেলিটক মোবাইলে পরীক্ষা ফি বাবদ এক হাজার টাকা জমা দিয়ে অনলাইনে আবেদনপত্র পূরণ করে জমা দিতে হবে। ইংরেজি ২০১৫ ও ২০১৬ এবং ২০১৭ ও ২০১৮ সালে এসএসসি বা সমমান উভয় পরীক্ষায় পদার্থ, রসায়ন ও জীববিদ্যাসহ বিভিন্ন পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তারা ভর্তির আবেদন করা যোগ্য হবেন। ইংরেজি ২০১৫ সালের আগে এসএসসি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন না।


১৪-১০-২০১৮ ০৫:৩৪ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 114 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
জাতীয় : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৯ নভেম্বর, ২০১৮ ০৮:৩১ অপরাহ্ন