নড়াইলে শেখ রাসেল সেতু উদ্বোধন এলাকাবাসীর দীর্ঘদিনের দাবি পূরণ||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৪ ডিসেম্বর, ২০১৮ ০৯:১৩ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

জাতীয়: অন্যান্য

নড়াইলে শেখ রাসেল সেতু উদ্বোধন এলাকাবাসীর দীর্ঘদিনের দাবি পূরণ
নিউজরুম ১১-১০-২০১৮ ০২:২০ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর উদ্বোধন করেছেন নড়াইলের নবগঙ্গা নদীর উপর নির্মিত শেখ রাসেল সেতু। সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতুটি উদ্বোধন করেন তিনি। এর মধ্যদিয়ে নড়াইলবাসীর দীর্ঘদিনের দাবি পূরণ হলো।

১৪১ মিটার দৈর্ঘ্য মূল সেতুর বাইরে দু’পাশে ফ্লাইওভারের মতো দেখতে ভায়াডাক্টের দৈর্ঘ্য ২৩৮ মিটার। সেতুর প্রস্থ ১৮ ফুট। দুই পাশে অ্যাপ্রোচ সড়ক আছে ৪৩১ মিটার। সেতুটি নির্মাণ করেছে ঢাকার ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স এমবিইএল-ইউডিসি (জেভি)। 

সেতুটি নির্মাণকাজের সময়সীমা ২০১৭ সালের জুন পর্যন্ত থাকলেও নির্ধারিত সময়ের তিনমাস আগেই নির্মাণ কাজ শেষ হয়। তবে জনগণের চলাচলের সুবিধার্থে উদ্বোধন না করেই ২০১৭ সালের ২৬ মার্চ থেকে সেতুটিতে যান চলাচল শুরু হয়। 

নড়াইলের চাঁচুড়ি বাজারের ব্যবসায়ী আফসাল হোসেন ও ওমর ফারুক জানান, নড়াইল ফেরিঘাটে ফেরি চলাচল বন্ধ হয়ে যাওয়ার পর থেকে যাত্রীদের নৌকায় পারাপার হতে সময় এবং অতিরিক্ত টাকা গচ্চা যেতো। নৌকাচালকদের হাতে প্রতিনিয়ত অপমান-অপদস্থ হতে হয়েছে জনসাধারণকে। সেতুটি নির্মাণ হওয়ায় সব সমস্যার সমাধান হয়েছে। কালিয়া ও নড়াইলের লোহাগড়া উপজেলাসহ পার্শ্ববর্তী জেলার লোকজন খুব সহজেই জেলা শহরে যাতায়াত করতে পারে। 

জেলা প্রশাসক বেগম আঞ্জুমান আরার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে নড়াইল-২ সংসদ সদস্য অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজামউদ্দিন খান নিলু।

এ সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জাহিদুল ইসলাম, সহকারি পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ মেহেদী হাসান, সহকারি পুলিশ সুপার (হেডকোয়ার্টার্স) মোঃ জালাল উদ্দিন, সহকারি পুলিশ সুপার (প্র.বি.) মোঃ ইশতিয়াক আহম্মেদ, নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন, ডিবি পুলিশের ওসি আশিকুর রহমান। সরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতা, সাংবাদিক, আইনজীবী, শিক্ষকসহ সুশীল সমাজের প্রতিনিধিগণ এ সময় উপস্থিত ছিলেন।

নড়াইলের স্থানীয় সরকার বিভাগ (এলজিইডি) নড়াইল অফিস সূত্রে জানা গেছে, নড়াইল শহরের প্রাণকেন্দ্র সাবেক ফেরিঘাটে একটি সেতু নির্মাণের দাবি ছিল দীর্ঘদিনের। গণমানুষের দাবির প্রেক্ষিতে প্রধানমন্ত্রীর নির্দেশে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) তত্ত্বাবধায়নে ২৯ কোটি টাকা ব্যয়ে ২০১৫ সালের ৩০ এপ্রিল সেতুটির নির্মাণকাজ শুরু হয়। 

নড়াইল শহরের মহিষখোলা এলাকার রাজীব জামান রাজু নড়াইলের লোহাগড়া উপজেলায় চাকরি করেন। নিয়মিত জেলা শহর থেকে নড়াইলের লোহাগড়ায় যাতায়াত করেন। সেতুটি নির্মাণের আগে যে অসহনীয় দুর্ভোগ ছিল, এখন সবকিছুর থেকেই মানুষ মুক্তি পেয়েছে বলে তিনি জানান। কারণ সেতুটি নির্মাণ হওয়ায় শহর থেকেই এখন যানবাহনে নির্দিষ্ট গন্তব্যে চলাচল করা যায়। 

নড়াইলের জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক জেলা পরিষদের প্রশাসক জানান, তিনি জেলা পরিষদের প্রশাসক থাকাকালীন সেতুটি নির্মাণের জন্য কাজ চালিয়ে যান। সেতুটি নির্মাণ হওয়ায় তিনি নড়াইল জেলাবাসীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে অবহেলিত জেলার উন্নয়নে প্রধানমন্ত্রীর আন্তরিক সহযোগিতা কামনা করেন। 

নড়াইলের স্থানীয় সরকার বিভাগ এলজিইডির নির্বাহী প্রকৌশলী বিধান চন্দ্র সোমদ্দার বাংলাদেশ প্রেসকে জানান, বলেন, নবগঙ্গা নদীর ওপর নির্মিত শেখ রাসেল সেতুটি প্রধানমন্ত্রীর উদ্বোধনের মধ্যদিয়ে নড়াইলবাসীর দীর্ঘদিনের একটি দাবি পূরণ হতে চলেছে। এই সেতুর নির্মাণের ফলে শুধু নড়াইল জেলা নয়, পার্শ্ববর্তী জেলার লাখ লাখ মানুষ উপকৃত হবে। পার্শ্ববর্তী জেলা, যশোর, সাতক্ষীরাসহ পাশের জেলার মানুষ এই সেতুর ওপর দিয়ে ভাটিয়াপাড়া, মাওয়া সড়ক দিয়ে খুব দ্রুত সময়ে রাজধানীতে পৌঁছাতে পারবেন।


১১-১০-২০১৮ ০২:২০ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 88 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
জাতীয় : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৪ ডিসেম্বর, ২০১৮ ০৯:১৩ অপরাহ্ন