বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রীনিবাস ও সিরাজগঞ্জ সরকারি কলেজ গেট উদ্বোধন করলেন এমপি মুন্না ||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১১ ডিসেম্বর, ২০১৮ ০১:২৫ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

সিরাজগঞ্জ: অন্যান্য

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রীনিবাস ও সিরাজগঞ্জ সরকারি কলেজ গেট উদ্বোধন করলেন এমপি মুন্না
নিউজরুম ০৯-১০-২০১৮ ০৭:১৮ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

সোহাগ হাসান জয়ঃ সিরাজগঞ্জ সরকারি কলেজ গেট ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রীনিবাসের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে প্রধান অতিথি হিসেবে সিরাজগঞ্জ সরকারি কলেজ গেট (দক্ষিণ) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রীনিবাসের উদ্বোধন করেন সিরাজগঞ্জ সদর ও কামারখন্দ আসনের সংসদ সদস্য, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না।

পরে শেখ কামাল অডিটোরিয়ামে কলেজের অধ্যক্ষ এস এম মনোয়ার হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি বলেন, শিক্ষার্থীদের শিক্ষা ব্যবস্থার আরো উন্নয়নে দিকে নেওয়ার জন্য মেরিন একাডেমি স্থাপন করা হয়েছে।  ছাত্রছাত্রীর উদ্দেশ্যে তিনি আরো বলেন, আমি এই কলেজের একজন ছাত্র ছিলাম, তোমরা সবাই এই কলেজের সুনাম উজ্জল করবে এটাই আমার চাওয়া।


তোমরা তোমাদের বাবা-মাকে বুঝাবে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়, ছাত্রছাত্রীরা উপবৃত্তি পায়, দেশের মানুষ ভালো ভাবে বাঁচতে পাড়ে। তাই জননেত্রী শেখ হাসিনার সরকারকে আবারো ক্ষমতায় আনতে হলে নৌকা মার্কায় ভোট দিতে হবে। তিনি আরো বলেন, ৪০০ একর জমির ওপর বিসিক শিল্প পার্ক নির্মাণে ৬২৮ কোটি টাকা বরাদ্দে সেখানে লক্ষাধিক মানুষের কর্মসংস্থান তৈরি হয়েছে। এ দুটি প্রকল্প বাস্তবায়িত হলে পাল্টে যাবে সিরাজগঞ্জের দৃশ্য। সিরাজগঞ্জকে নদীভাঙন থেকে রক্ষা করতে নানা পদক্ষেপ নিয়েছেন। ভাঙনরোধে তৈরি করা হয়েছে ২৪৩ কোটি টাকা ব্যয়ে রানীগ্রাম, চরমালশাপাড়া ও পাইকপাড়া ক্রসবার। 


এছাড়া ১১শ’ কোটি টাকা ব্যয়ে ক্যাপিটাল পাইলট ড্রেজিং প্রকল্পের আওতায় নদী খনন করে নদীর গতিপথ পরিবর্তন করা হয়েছে। ৫০৯ কোটি টাকা ব্যয়ে ক্রসবার-৩ ও ক্রসবার-৪ এর মাথা সংযোগ প্রকল্প বাস্তবায়নে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেছেন।  আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ সরকারি কলেজের উপাধক্ষ্য প্রফেসর মোঃ গোলাম মোস্তফা, প্রফেসর টি এম সোহেল, সদর উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন, পৌর মেয়র আব্দুল রউফ মুক্তা, এ্যাডঃ কে এম হোসেন আলী হাসান, পৌর আওয়ামীলীগের সাবেক সভাপতি ইসহাক আলী, জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব খোকা প্রমুখ।


এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌর আওয়ামীলীগের সভাপতি হেলাল উদ্দিন, আওয়ামীলীগ নেতা আনোয়ার হোসেন ফারুক, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আসাদুজ্জামান সোহেল, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাসনা হেনা, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক একরামুল হকসহ ছাত্রলীগ, যুবলীগ, কলেজের শিক্ষক/শিক্ষিকা ও সকল ছাত্রছাত্রীবৃন্দ। এর আগে ৫ কোটি ৪০ লক্ষ্য টাকা ব্যায়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রীনিবাস এর উদ্বোধন করা হয়।

 


০৯-১০-২০১৮ ০৭:১৮ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 282 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
সিরাজগঞ্জ : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১১ ডিসেম্বর, ২০১৮ ০১:২৫ অপরাহ্ন