যুদ্ধ ও মানবিক বিপর্যয়ের গল্প ‘দ্য রিভার’ শর্টফিল্মে||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
২১ অক্টোবর, ২০১৮ ০৬:৪৩ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

যুদ্ধ ও মানবিক বিপর্যয়ের গল্প ‘দ্য রিভার’ শর্টফিল্মে
নিউজরুম ০৯-১০-২০১৮ ১০:৪০ পূর্বাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

মহান মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট নিয়ে তরুণ নির্মাতা শাহাদাত রাসএল নির্মাণ করেছেন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দ্যা রিভার’। যুদ্ধ ও মানবিক বিপর্যয়ের গল্পে নির্মিত এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটির প্রধান দু’টি চরিত্রে অভিনয় করেছেন জ্যোতিকা জ্যোতি ও আশীষ খন্দকার।

 

নির্মাতা ও চিত্রনাট্যকার শাহাদাত রাসএল জানান, ‘এই ফিল্মটা আমার জন্য অনেক বড় একটা চ্যালেঞ্জ। তবে জ্যোতিকা জ্যোতি এবং আশিষ খন্দকার দাদাসহ পুরো টিম যেভাবে সাপোর্ট দিয়েছে সেটাই আমাকে অনেকটা সাহস দিয়েছে। প্রি প্রোডাকশন থেকে ফিল্মের শ্যুটিং শেষ কিন্তু এখনো টিমের সবাই ফিল্মটার সাথে যুক্ত রয়েছি। মানে যাকে বলা যায় ফিল্মের সাথে একাত্ম হয়ে যাওয়া। অভিনেতা অভিনেত্রীদের সাথে নিয়মিত আলাপ হচ্ছে কাজের অগ্রগতি নিয়ে। মানে ফিল্মের সাথে শিল্পীদের এই রিলেশনটা আমাদের এখানে খুব কম দেখা যায়।’

 

দ্য রিভার-এর প্রেক্ষাপট প্রসঙ্গে এ নির্মাতা আরও বলেন, ‘আমাদের মহান মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে নির্মিত হলেও এই ফিল্মে চেষ্টা করা হয়েছে যুদ্ধের সার্বজনীন একটা রুপ ধরার। যাতে এই গল্পটাকে বিশ্বের সকল যুদ্ধের বিরুদ্ধে দাড় করানো যায়। তাই স্বাভাবিকভাবেই আমাদের দেশে প্রচলিত যুদ্ধের ফিল্মে যুদ্ধটাকে যেভাবে দেখানো হয় এই ফিল্মে সেভাবে দেখানো হয়নি। এটা একটা নতুন দৃষ্টিকোন। আশা করছি ফিল্মটা দর্শককে যুদ্ধ বিষয়ে একটু হলেও নতুন করে ভাবাবে।’

 

তিনি জানান, আপাতত কলকাতায় ফিল্মের কালার ও মিউজিকের কাজ চলছে। আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মাধ্যমে বিশ্বব্যাপী যুদ্ধের বিরুদ্ধে একটা মানবিক আবেদন জানাবার লক্ষ্যে এ চলচ্চিত্রটি নির্মিত হলেও খুব শিগগীরই দেশের দর্শকদের জন্যেও এর প্রদর্শনীর ব্যাবস্থা করা হবে।

 

বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত চলচ্চিত্রটির প্রযোজনায় রয়েছেন জুনায়েদ আহমেদ ও অর্নব দাস।


০৯-১০-২০১৮ ১০:৪০ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 61 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
জাতীয় : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
২১ অক্টোবর, ২০১৮ ০৬:৪৩ পূর্বাহ্ন