ঢাবিতে ভর্তির স্বপ্ন পূরণ হচ্ছে উল্লাপাড়ার কাঠ শ্রমিক শুভর ||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৫ অক্টোবর, ২০১৮ ০৯:১৪ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

উল্লাপাড়া: মানবসেবা

ঢাবিতে ভর্তির স্বপ্ন পূরণ হচ্ছে উল্লাপাড়ার কাঠ শ্রমিক শুভর
করেসপন্ডেন্ট, উল্লাপাড়া ০৮-১০-২০১৮ ০৭:২৮ পূর্বাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

রায়হান আলীঃ অবশেষে সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়ার বাসিন্দা কাঠ শ্রমিক শুভ কুমারের ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার স্বপ্ন পূরণ হচ্ছে। ঢাকার স্বেচ্ছাসেবী সংগঠন ডক্টরস্‌ ফর আন্ডার প্রিভিলেজ চিলড্রেন শুভর বিশ্ববিদ্যালয়ে লেখাপড়ার সম্পূর্ণ দায়িত্ব নিয়েছে। সেই সঙ্গে তার ভর্তির জন্য সাহায্যের হাত বাড়িয়েছেন সরকারি কর্মকর্তা, সাংবাদিকসহ বেশ কয়েকজন সুহৃদ ব্যক্তি।

অদম্য মেধাবী শুভ সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার শ্যামপুর গ্রামের দরিদ্র কাঠ শ্রমিক শ্যামল কুমার সরকারের ছেলে। দারিদ্র্যের কারণে ছোটবেলা থেকেই গ্রামের একটি কাঠের কারখানায় মিস্ত্রির সহযোগী হিসেবে কাজ করে লেখাপড়া চালিয়ে এসেছেন শুভ। সম্পদ বলতে বাড়িতে তিন শতক ভিটে ও একটি ভাঙা টিনের ঘর।

চলতি বছর এইচএসসি পরীক্ষায় উল্লাপাড়া সরকারি আকবর আলী কলেজ থেকে মানবিক বিভাগে তিনি জিপিএ ৫ পেয়েছেন। এ বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের 'খ' ইউনিটে সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হন শুভ। মেধা তালিকায় তার অবস্থান ১২৬৬। দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠে পড়ালেখার সুযোগ পেয়েও অর্থাভাবে অনিশ্চিত হয়ে পড়েছিল তার শিক্ষাজীবন।

রোববার সিরাজগঞ্জ কণ্ঠ ডটকমে 'অর্থাভাবে ঢাবিতে ভর্তি হতে পারছে না কাঠ শ্রমিক শুভ' শিরোনামে একটি সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়। সেই প্রতিবেদন দেখেই শুভকে সাহায্যের জন্য এগিয়ে এসেছেন অনেকে।

ডক্টরস্‌ ফর আন্ডার প্রিভিলেজ চিলড্রেনের সভাপতি ডা. বশির উদ্দিন রোববার মোবাইলে শুভ কুমারকে জানিয়েছেন, তার সংগঠন থেকে শুভর ঢাকা বিশ্ববিদ্যালয়ে লেখাপড়ার খরচ বহন করা হবে। 

উল্লাপাড়ার সংসদ সদস্য তানভীর ইমাম সংবাদপত্রে শুভর ভাঙা ঘরের খবর পড়ে একটি টিনের ঘর করে দেওয়ার জন্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহবুবুর রহমান ভুঁইয়াকে নির্দেশ দিয়েছেন। সেই সঙ্গে তিনিও শুভর লেখাপড়ার যাবতীয় ব্যয় নির্বাহের ইচ্ছা প্রকাশ করেছেন।

উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুজ্জামান রোববার শুভকে ডেকে নিয়ে ঢাকায় যাতায়াতের জন্য সাড়ে চার হাজার টাকা দিয়েছেন। এ ছাড়া শুভর ভর্তির ব্যাপারে ২০ হাজার টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন শাহজাদপুরের সাংবাদিক মামুন বিশ্বাস ও বেলকুচির ব্যবসায়ী মো. ফরিদ। উল্লাপাড়ার সড়াতৈল গ্রামের বাসিন্দা মাহমুদুল ইসলাম বাবলা রোববার শুভর হাতে দুই হাজার টাকা তুলে দিয়েছেন।

শুভ কুমার জানান, তিনি এখন খুব খুশি। তার ঢাকা বিশ্ববিদ্যালয়ে লেখাপড়ার স্বপ্ন বাস্তবায়িত হচ্ছে। তার সহযোগিতায় যারা এগিয়ে এসেছেন, তাদের সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন শুভ।


০৮-১০-২০১৮ ০৭:২৮ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 305 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
উল্লাপাড়া : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৫ অক্টোবর, ২০১৮ ০৯:১৪ অপরাহ্ন