শীতকালীন সবজির দাম চড়া বাজারে ইলিশ থাকলেও কিনতে পারছে না ক্রেতারা||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৪ ডিসেম্বর, ২০১৮ ০৫:০৯ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

জাতীয়: জনদুর্ভোগ

শীতকালীন সবজির দাম চড়া বাজারে ইলিশ থাকলেও কিনতে পারছে না ক্রেতারা
নিউজরুম ০৫-১০-২০১৮ ০৬:০৯ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

রাজধানীর বাজারে বেড়েছে ইলিশের দাম। মাছ ধরা বন্ধের অজুহাতে এক কেজি সাইজের ইলিশের দর এক লাফে ৫শ’ টাকা থেকে বেড়ে হয়েছে ১২শ’ টাকা। অপরদিকে বাজারে শীতের সবজি আসলেও দামটা একটু বেশি। এলাচের কেজি ২শ’ টাকা বাড়লেও কমেছে চাল ও জিরার দাম।

ছুটির দিনে রাজধানীর কারওয়ান বাজারের চিত্র ছিল এমনই। অন্য বাজারের তুলনায় এ বাজারে পন্যের দাম কিছুটা কম হওয়ায় ক্রেতার ভিড় একটু বেশি।

এদিকে বাজার এবং পাড়া মহল্লায় ভরা ইলিশ। তবে দাম শুনে হতভম্ব ক্রেতারা। ৬শ’ গ্রাম সাইজের ইলিশের কেজি ৮শ’ টাকা।  ৮শ’ গ্রামের কেজি ৯শ’ এবং ৯শ’ গ্রাম সাইজের ইলিশের কেজি বিক্রি হচ্ছে ১২শ’ টাকায়। দাম বৃদ্ধির জন্য ইলিশ ধরা বন্ধের অজুহাত দেখাচ্ছে ক্রেতারা।    

বাজারে শীতের সবজির কমতি নেই। বেশির ভাগ সবজিই প্রতি কেজি ৪০ থেকে ৫০ টাকায় বিক্রি হচ্ছে। সিমের দাম ৯০ থেকে ১শ’ টাকায় বিক্রি হচ্ছে। কেজিতে ২০ টাকা পর্যন্ত বেড়েছে টমেটো এবং শষার দাম।

পাইকারি দরে ভালো মানের মিনিকেটের দাম কেজিতে ২টাকা কমে ৫২ থেকে ৫৩ টাকায় বিক্রি হচ্ছে। এলাচের দাম কেজিতে ২শ’ টাকা বাড়লেও অন্য নিত্যপণ্যের দাম স্থিতিশীল আছে।

গরুর মাংস ৪৮০, খাসির মাংস সাড়ে ৭শ’ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। ব্রয়লার মুরগি ১২০ টাকা এবং দেশি মুরগি সাড়ে তিনশ’ থেকে চারশ’ টাকায় বিক্রি হচ্ছে।


০৫-১০-২০১৮ ০৬:০৯ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 135 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
জাতীয় : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৪ ডিসেম্বর, ২০১৮ ০৫:০৯ অপরাহ্ন