শাহজাদপুর উপজেলা বিএনপি’র সেক্রেটারি ইকবাল হোসেন হিরুর জামিনে মুক্তিলাভ||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৫ ডিসেম্বর, ২০১৮ ০৫:১০ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

শাহজাদপুর: রাজনীতি

শাহজাদপুর উপজেলা বিএনপি’র সেক্রেটারি ইকবাল হোসেন হিরুর জামিনে মুক্তিলাভ
সিনিয়র করেসপন্ডেন্ট, শাহজাদপুর ০৩-১০-২০১৮ ০২:৫৯ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক : দীর্ঘ ৩৫ দিন কারাভোগের পর গতকাল মঙ্গলবার সন্ধ্যায় শাহজাদপুর উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ইকবাল হোসেন হিরু জামিনে মুক্তি পেয়েছেন। গত ১২ সেপ্টেম্বর মহামান্য হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চে তার আইনজীবী জামিনের আবেদন জানালে শুনানী শেষে মহামান্য হাইকোর্ট তার জামিন মঞ্জুর করেন। জামিনের কাগজপত্র সিরাজগঞ্জ জেলা কারাগারে প্রেরণ ও সকল প্রক্রিয়া সম্পন্ন শেষে গতকাল সন্ধ্যায় সিরাজগঞ্জ জেলা কারাগার থেকে তাকে মুক্তি দেয়া হয়। ২০১০ সালে সিরাজগঞ্জের মুলিবাড়িতে ট্রেন পোড়ানোর ঘটনায় দায়েরকৃত ৩টি মামলার আসামী উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ইকবাল হোসেন হিরু গত ২৭ আগস্ট আদালতে হাজির হয়ে জামিনের আবেদন জানালে বিজ্ঞ আদালত তার জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছিলেন।
জানা গেছে, গত ২০১০ সালের ১১ অক্টোবর সিরাজগঞ্জের সায়দাবাদ ইউনিয়নের মুলিবাড়ি রেলক্রসিং এর পাশে ছাত্রদল নেতা শহিদ নাজির উদ্দিন জেহাদের স্মরণসভায় বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এ সময় বিপুল সংখ্যক নেতাকর্মী রেললাইনের পাশে অবস্থান নেন। সমাবেশের শেষের দিকে রাজশাহী থেকে ঢাকাগামী একটি দ্রুতগামী আন্ত:নগর ট্রেনের নিচে বিএনপির ৬ জন নেতাকর্মী কাটা পড়ে নিহত হলে বিক্ষুব্ধ জনতা ওই ট্রেনে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এ ঘটনায় সিরাজগঞ্জ জিআরপি থানা, বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানা, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, পার্বতীপুর জিআরপি থানা ও র‌্যাব-১২ এর পক্ষ থেকে বাদী হয়ে সিরাজগঞ্জ জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের কয়েক হাজার নেতাকর্মীকে আসামি করে ৭টি মামলা দায়ের করা হয়। এসব মামলায় আসামী করা হয় শাহজাদপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন হিরুকে। এদিকে, দীর্ঘ ৩৫ দিন কারাভোগের পর জামিনে মুক্তিলাভ করায় শাহজাদপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন হিরু শাহজাদপুরে এসে পৌঁছালে দলীয় নেতাকর্মীরা তাকে ফুলেল শুভেচ্ছার মাধ্যমে অভিনন্দিত করেন।

 


০৩-১০-২০১৮ ০২:৫৯ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 256 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
শাহজাদপুর : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৫ ডিসেম্বর, ২০১৮ ০৫:১০ অপরাহ্ন