সিরাজগঞ্জে ফসলী জমিতে পুকুর খননের অভিযোগ||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১২ ডিসেম্বর, ২০১৮ ০৭:৫৫ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

সিরাজগঞ্জ: অন্যান্য

সিরাজগঞ্জে ফসলী জমিতে পুকুর খননের অভিযোগ
নিউজরুম ০২-১০-২০১৮ ০৬:৫১ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের চন্ডিদাসগাতী দক্ষিণপাড়ার স্থানীয় প্রভাবশালী মঞ্জুর আলম সরকার ওরফে মঞ্জু মেম্বরের বিরুদ্ধে জমির শ্রেণি পরিবর্তন করে পুকুর খননের অভিযোগ পাওয়া গেছে। সোমবার বিকেলে একই গ্রামের এসএম কবির হোসেন নামে একজন সচেতন ব্যক্তি জেলা প্রশাসক বরাবর এ অভিযোগ দাখিল করেন।  


অভিযোগ সূত্রে জানা যায়, সম্প্রতি এলাকার প্রভাবশালী ও দাঙ্গাবাজ মঞ্জু মেম্বর যথাযথ কর্তৃপক্ষ ও  আশপাশের জমির মালিকদের অনুমতি না নিয়ে চন্ডিদাসগাতী মৌজার জেএল নম্বর- ৬৬, দাগ নম্বর-১৯৩৩ ও ১৯৩৪ এর ১১৪ ডেসিমাল তিন ফসলী উর্বর কৃষি জমির মাটি বিক্রি করে পুকুর খনন করেছেন। পুকুরটি খননের ফলে অত্র এলাকার কমপক্ষে ৫০বিঘা জমি সেচ প্রকল্প থেকে বিচ্ছিন্ন হয়ে আবাদের অনুপযোগী হয়ে পড়েছে। এ ছাড়াও পুকুরের পাড় না থাকায় আশপাশের জমির মালিকদের কৃষি জমিতে ভাঙন শুরু হয়েছে। এতে জমির মালিকরা দারুণভাবে ক্ষতির মুখে পড়েছেন। অভিযোগকারী এসএম কবির হোসেনও অন্য কৃষকদের মতো তার তিন বিঘা জমিতে সেচের অভাবে চাষাবাদ করতে পারছেন না। এতে তিনি তার পরিবারের খাদ্য যোগানে ঘাটতি দেখা দেয়ার আশঙ্কা করেছেন।  


এব্যাপারে অভিযোগকারী এসএম কবির হোসেন বলেন- মন্ত্রণালয়ের নির্দেশ রয়েছে, জমির শ্রেণি পরিবর্তন করা যাবে না। কৃষিজমির শ্রেণি পরিবর্তন করে পুকুর খননের ফলে আবাদি জমির পরিমাণ কমে যাচ্ছে। এভাবে ইচ্ছেমতো পুকুর খনন করা হলে অদূর ভবিষ্যতে দেশে খাদ্য ঘাটতি দেখা দেবে। দ্রুত এব্যাপারে ব্যবস্থা গ্রহণের দাবী জানান তিনি। 
অভিযুক্ত মঞ্জু মেম্বরের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার জমিতে আমি পুকুর খনন করেছি। এখানে আবার অনুমতির দরকার হবে কেন? 
সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক ইফতেখার উদ্দিন শামীম বলেন, অনুমতি ছাড়া জমির শ্রেণি পরিবর্তন করা যায় না। অভিযোগেরভিত্তিতে তদন্ত করে প্রয়োজনিয় ব্যবস্থা নেয়া হবে।

 


০২-১০-২০১৮ ০৬:৫১ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 280 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
সিরাজগঞ্জ : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১২ ডিসেম্বর, ২০১৮ ০৭:৫৫ অপরাহ্ন