জার্মানিতে ইউরোপের সবচেয়ে বড় মসজিদের যাত্রা শুরু||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৯ ফেব্রুয়ারী, ২০১৯ ০৬:১৪ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

আন্তর্জাতিক: অন্যান্য

জার্মানিতে ইউরোপের সবচেয়ে বড় মসজিদের যাত্রা শুরু
নিউজরুম ০১-১০-২০১৮ ০৭:১৯ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

জার্মানিতে ইউরোপের সবচেয়ে বড় মসজিদের যাত্রা শুরু হলো। শনিবার মসজিদটি উদ্ধোধন করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তাইয়েপ এরদোয়ান। জার্মানির কোলন শহরে মসজিদটির অবস্থান।

 

এখানেই সবচেয়ে বেশি তুর্কি বংশোদ্ভুত জার্মান নাগরিকের বাস। দেশটিতে ৩০ লাখের বেশি তুর্কি বাস করে। দ্য তুর্কিশ ইসলামিক ইউনিয়ন অব দ্য ইনস্টিটিউট ফর রিলিওজিয়ন কোলোনের কেন্দ্রীয় মসজিদ নির্মানে অর্থ সহায়তা দিয়েছে। স্থানীয়দের প্রতিবাদ সত্ত্বেও মসজিদটি নির্মাণ করতে দেওয়ায় এরদোয়ান জার্মান সরকারকে ধন্যবাদ জানান।

 

এক হাজারের বেশি মুসল্লি একসঙ্গে মসজিদটিতে নামাজ পড়তে পারবেন। গত দুই বছর ধরে জার্মানির সঙ্গে তুরস্কের শীতল সম্পর্ক বিরাজ করছে। এই সম্পর্ক মেরামত করতেই প্রেসিডেন্ট এরদোয়ান তিন দিনের সফরে জার্মানি যান। শনিবার ছিল সফরের শেষ দিন। 

 

এই সফরে তিনি দুইবার জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেলের সঙ্গে বৈঠক করেন এবং সম্পর্ক বাড়ানোর অঙ্গীকার করেন। এরদোয়ানের সফর উপলক্ষ্যে তার সমর্থক ও বিরোধীরা পাল্টাপাল্টি সমাবেশ করে।


০১-১০-২০১৮ ০৭:১৯ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 232 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
আন্তর্জাতিক : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৯ ফেব্রুয়ারী, ২০১৯ ০৬:১৪ পূর্বাহ্ন