বন্দুক হামলার শোধ তুলতে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইরান||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৩ ডিসেম্বর, ২০১৮ ০৮:০৪ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

আন্তর্জাতিক: অন্যান্য

বন্দুক হামলার শোধ তুলতে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইরান
নিউজরুম ০১-১০-২০১৮ ০৭:১৮ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

ইরানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আহওয়াজ শহরে সামরিক কুচকাওয়াজে বন্দুক হামলা চালিয়ে সেনা সদস্যদের হত্যার সঙ্গে জড়িত সন্ত্রাসীদের কমান্ডারদের লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী (আইআরজিসি)।

 

আজ সোমবার বাহিনীটি সিরিয়ায় ফোরাত নদীর পূর্বাঞ্চলে সন্ত্রাসীদের ঘাঁটি লক্ষ করে এ হামলা চালায়।

 

এ হামলায় ঘটনায় সন্ত্রাসী কমান্ডারসহ বহু জঙ্গি নিহত হয়েছে বলে আইআরজিসির পক্ষ থেকে জানানো হয়েছে। এছাড়া সন্ত্রাসীদের বিপুল পরিমাণ গোলাবারুদ ধ্বংস করা হয়েছে।

 

হামলা প্রসঙ্গে আইআরজিসি জানায়, সন্ত্রাসীদের লক্ষ্য করে ছয়টি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে। এছাড়া হামলায় সাতটি ড্রোন অংশ নিয়েছে। ড্রোনগুলো থেকেও বোমা ফেলা হয়েছে। ইরান থেকে ৫৭০ কিলোমিটার দূরের এসব লক্ষ্যবস্তুতে নিখুঁতভাবে হামলা চালানো হয়েছে বলে জানায় বাহিনীটি।

 

এর আগে ইরানের আহওয়াজে গত ২২ সেপ্টেম্বরের হামলায় ২৫ জন ইরানি নিহত ও ৬৯ জন আহত হয়। হামলার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে আল-আহওয়াজিয়া ও ইসলামিক স্টেট (আইএস)।

 

আহওয়াজে সন্ত্রাসী হামলায় অংশ নেওয়া চার সন্ত্রাসীর মধ্যে তিনজন সে সময়ই নিহত হয়েছে। অপর হামলাকারী নিরাপত্তা বাহিনীর হাতে আটক রয়েছে।

 

এছাড়া ওই হামলার সঙ্গে জড়িত থাকার দায়ে ২২ জনকে আটক করা হয়েছে।  আহওয়াজে হামলার পেছনে যুক্তরাষ্ট্র এবং সৌদি আরবের মতো কয়েকটি মার্কিন মিত্র দেশ রয়েছে বলে অভিযোগ করে ইরান।


০১-১০-২০১৮ ০৭:১৮ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 154 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
আন্তর্জাতিক : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৩ ডিসেম্বর, ২০১৮ ০৮:০৪ অপরাহ্ন