তাড়াশে দপ্তরী কাম-প্রহরী নিয়োগে বয়স জালিয়াতির অভিযোগ ||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৪ ডিসেম্বর, ২০১৮ ০৩:৩০ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

তাড়াশে দপ্তরী কাম-প্রহরী নিয়োগে বয়স জালিয়াতির অভিযোগ
স্টাফ করেস্পন্ডেন্ট, তাড়াশ ৩০-০৯-২০১৮ ১০:৩৫ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

তাড়াশ প্রতিনিধি:
সিরাজগঞ্জের তাড়াশে লাউতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম-প্রহরী নিয়োগে প্রধান শিক্ষকের সহযোগীতায় বয়স এবং শিক্ষাগত যোগ্যতা জালিয়াতি করে প্রার্থীর বিরুদ্ধে আবেদন করার লিখিত অভিযোগ পাওয়া গেছে।
এ কারনে ওই প্রার্থীর প্রাথীতা বাতিলের জন্য তালম ইউনিয়নের গোন্তা গ্রামের মো. আজিজুল হক সরকারী বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সুত্রে জানা যায়, তাড়াশ উপজেলার ১৬টি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম-প্রহরী পদে আউট সোর্সিংয়ের মাধ্যমে জনবল নিয়োগ করার লক্ষ্যে গত ৯ আগষ্ট উপজেলা শিক্ষা অফিসের মাধ্যমে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।
সে মোতাবেক ২০ আগষ্ট প্রাথীদের আবেদন জমা দেয়ার শেষ দিন ছিল। যেখানে প্রার্থীর বয়স আবেদন করার শেষ দিন পর্যন্ত সর্ব্বোচ ৩০ বছর নিয়মনুযায়ী হওয়ার বাধ্যবাধকতা রয়েছে। তাছাড়া আবেদন চলাকালীন ১৮ থেকে ৩০ বছর বয়সের সীমাবদ্ধতা ও বয়সের সংশোধনী গ্রহণযোগ্য না থাকলেও প্রার্থী মুকুলের ক্ষেত্রে তা মানা হয়নি বলে অভিযোগে উল্লেখ্য করা হয়েছে।
লিখিত অভিযোগে বলা হয়েছে, লাউতা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম-প্রহরী নিয়োগের আবেদনে লাউতা গ্রামের রওশন আলীর ছেলে মুকুল হোসেনের জন্ম তারিখ ১১ই মে ১৯৮৭ (৩১ বছর ৪ মাস ১০ দিন) থাকলেও আবেদনের সময় তার জম্ম নিবন্ধন জালিয়াতি করে আবেদন করেন।
অথচ অনুসন্ধ্যানে জানা গেছে, প্রার্থী মুকুল হোসেন ২০০২ সালে কুন্দাশন উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় পাশ করেন। সে অনুযায়ী তার বয়স জালিয়াতির মাধ্যমে কম দেখিয়ে আবেদন করেন।
এ প্রসঙ্গে লাউতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সেলিনা খাতুন বলেন, আমার কাছে যে কাগজ গুলো প্রার্থী মুকুল হোসেন দিয়েছেন সে কাগজপত্রগুলোতে শিক্ষাগত সনদ ও জন্ম নিবন্ধন অনুযায়ী বয়স ঠিক আছে।
এব্যাপারে তাড়াশ উপজেলা শিক্ষা অফিসার ও নিয়োগ কমিটির সদস্য সচিব মো. মোস্তাফিজুর রহমান জানান, এমন বেশ কয়েকটি অভিযোগ পাওয়া গেছে। সেগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
তাড়াশ ইউএনও ও নিয়োগ কমিটির সভাপতি এস.এম ফেরদৌস ইসলাম জানান, বয়স জালিয়াতি বা যাদের প্রতারণা প্রমান হলে তাদের আবেদন বাতিল করা হবে।

 


৩০-০৯-২০১৮ ১০:৩৫ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 240 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
তাড়াশ : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৪ ডিসেম্বর, ২০১৮ ০৩:৩০ অপরাহ্ন