ভারতের সঙ্গে টাই আফগানদের||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৪ ডিসেম্বর, ২০১৮ ০৩:৩০ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

আন্তর্জাতিক: খেলাধুলা

ভারতের সঙ্গে টাই আফগানদের
নিউজরুম ২৬-০৯-২০১৮ ১১:৩০ পূর্বাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

পাকিস্তানের সঙ্গে দুটো ম্যাচে যা ঘটেনি, বাংলাদেশের সঙ্গে যা ঘটেনি, আফগানিস্তান ম্যাচে সেটাই ঘটল। এশিয়া কাপের সুপার ফোরে নিয়মরক্ষার ম্যাচে নাটকীয়তায় ভরা। দুই ম্যাচ জিতে আগেই প্রতিযোগিতার ফাইনালে উঠে গিয়েছিল ভারত। অন্যদিকে আগেই বিদায় নিয়েছিল আফগানিস্তান। সেই নিয়মরক্ষার ম্যাচটাই হয়ে গেল যেন বছরের অন্যতম সেরা উত্তেজক ম্যাচ।

মঙ্গলবার রাতে আফগানিস্তানের সঙ্গে ম্যাচ টাই করলো ভারত। মোহাম্মদ শাহজাদের ১২৪ রানের ওপর ভর করে আফগানিস্তান নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে করেছিল ২৫২ রান। সেই লক্ষ্যে খেলতে নেমে ৪৯.৫ ওভারে অলআউট হওয়ার আগে ভারতের স্কোরও হয় একই, ২৫২। তাই টাইয়ে শেষ হয় ম্যাচটি।

এদিন পাঁচটি পরিবর্তন এনে আফগানিস্তানের বিপক্ষে একাদশ সাজিয়েছিল ভারত। আগেই তাদের ফাইনাল নিশ্চিত হয়ে গিয়েছিল, এ কারণে রিজার্ভ বেঞ্চকেও হয়তো পরীক্ষা করার উদ্দেশ্য ছিল এটা। একই সঙ্গে আফগানদের যে মোটেও গোনায় ধরেনি ভারতীয়রা, তা তাদের দল সাজানো দেখেই বোঝা যায়। আফগানরাও ছেড়ে দেয়ার পাত্র নয়। ভারতীয়দের ম্যাচ জিততে না দিয়ে তারা প্রমাণ করলো, এত অবহেলা করার মতো দল এখন আর তারা নয়। যদিও, আফগানদের বিদায় আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল।

শহজাদের শতরান, নবির ৬৪৷ দুই আফগান ব্যাটসম্যানের লড়াকু ইনিংসে ভর করে ভারতের বিরুদ্ধে আট উইকেট হারিয়ে ২৫২  রান তুলল টুর্নামেন্টের সবচেয়ে লো প্রোফাইল দল আফগানিস্তান৷ ম্যাচ জিততে ভারতের টার্গেট ২৫৩৷

এ দিকে, শেষ ওভারে ভারতের দরকার ছিল সাত রান। হাতে এক উইকেট। রশিদ খানের করা ৫০তম ওভারের দ্বিতীয় বলেই চার মারেন রবীন্দ্র জাডেজা। যা নিয়েও নাটক। বল ছয় হয়েছে, না চার, তা নিয়ে তৃতীয় আম্পায়ারের সাহায্য নিতে হয়। পরের বলে এক রান। স্ট্রাইকে খলিল আহমেদ। শেষ তিন বলে বাকি দুই। খলিল ইনসাইড এজে লাগিয়ে কোনও মতে একটা রান নিলেন। দ‘বলে এক, স্ট্রাইকে জাডেজা। রশিদের পঞ্চম বলটা তিনি উড়িয়ে দিলেন ডিপ মিডউইকেট অঞ্চলে। সেখান থেকে ডান দিকে দৌড়ে এসে জাডেজার শটটা তালুবন্দি করে ফেললেন নাজিবুল্লা জাদরান। দু’দলের রানই তখন ২৫২! 

আফগানদের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন রশিদ খান, মোহাম্মদ নবী ও আফতাব আলম। জাভেদ আহমাদি নেন ১ উইকেট। ৩টি হলো রানআউট।


২৬-০৯-২০১৮ ১১:৩০ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 112 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
আন্তর্জাতিক : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৪ ডিসেম্বর, ২০১৮ ০৩:৩০ অপরাহ্ন