উল্লাপাড়ায় স্কুল ও মাদ্রাসা মাঠে বালুর ব্যবসাঃ-খেলাধুলা করতে পারছেনা শিক্ষার্থীরা ||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৯ অক্টোবর, ২০১৮ ১২:২৩ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

     সর্বশেষ সংবাদঃ

উল্লাপাড়া: জনদুর্ভোগ

উল্লাপাড়ায় স্কুল ও মাদ্রাসা মাঠে বালুর ব্যবসাঃ-খেলাধুলা করতে পারছেনা শিক্ষার্থীরা
নিউজরুম ২৬-০৯-২০১৮ ১১:২৮ পূর্বাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

উল্লাপাড়া প্রতিনিধিঃ সিরাজগঞ্জের উল্লাপাড়ায় চর-মোহনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দাখিল মাদ্রাসার প্রায় ৩৩ শতক খেলার মাঠে বালুর ব্যবসা করছে স্থানীয় প্রভাবশালী বালু ব্যবসায়ী।

এটা যেন স্কুল নয় বালুর মহলে পরিনত হয়েছে,বালু দিয়ে ঢেকে গেছে স্কুল ও মাদ্রাসার আঙ্গিনা। এতে প্রতিনিয়ত খেলাধুলা জাতীয় সংগীত ও শারীরিক চর্চা থেকে বঞ্চিত হচ্ছে কমলমতি শিক্ষার্থীরা। ছোটছোট কমলমতি শিক্ষার্থীরা স্কুলে খেলাধুলা করতে না পেরে দিনদিন ক্লাসে লেখাপড়ায় অমনোযোগী হয়ে উঠছে বলে জানান এক শিক্ষক।

স্থানীয় বালু ব্যবসায়ী প্রভাবশালী হওয়াই তার বিরুদ্ধে কেউ কোন প্রতিবাদ করতে পারছেনা, প্রতিবাদ করলেই তার বড় ধরনের বিপদ হতে পারে এই আশঙ্কায় আশংকিত স্থানীয় লোকজন।

শিক্ষকরা জানান প্রায় ৬ মাসের বেশী সময় ধরে নৌকায় বালু নিয়ে  স্কুল ও মাদ্রাসা মাঠে স্তূপ করে বিক্রয় করছে প্রতিনিয়ত। শিক্ষকেরা বারবার বলা সত্ত্বেও বালু সরাচ্ছেনা। 

এ বিষয়ে চর-মোহনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শিরির সুলতানা মেরি জানান স্কুলে বালু ভরাট করার কথা বলে  ৬ মাস যাবত এখানে বালুর ব্যবসা করছে স্থানীয় বালু ব্যবসায়ী । বারবার বলা সত্ত্বেও বালু সরাচ্ছে না। আমরা সভা সমাবেশ করতে পারছিনা একটু বাতাস আসলেই ক্লাস রুমে বালু চলে আসে।এতে ছেলেমেয়েদের লেখাপড়ায় মনোযোগ হারাচ্ছে। তিনি আরো জানান আমি একাধিকবার স্কুলের সভাপতির কাছে বলেছি তিনি কোন পদক্ষেপ নেয়নি । 

এ ঘটনা জানতে চাইলে চর মোহনপুর দাখিল মাদ্রাসার সুপার জানান, মাদ্রাসা ও প্রাথমিক বিদ্যালয়ের সামনে বালু রাখায় ভোগান্তিতে পরেছে শিক্ষক- শিক্ষার্থীরা।

এ বিষয়ে বালু ব্যবসায়ী হারুনার রশিদ জানান এখানে স্কুলের যায়গা দখল করে বালুর ব্যবসা করছিনা বরং স্কুলের যায়গা নিজ খরচে ভরাট করেছি। ঈদগাহ মাঠ ও জায়গা ভাড়া নিয়ে বালু ব্যবসা করছি।


২৬-০৯-২০১৮ ১১:২৮ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 141 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
উল্লাপাড়া : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৯ অক্টোবর, ২০১৮ ১২:২৩ পূর্বাহ্ন