আন্তর্জাতিক ক্রিকেটে মাশরাফির ২৫০ উইকেট||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৯ নভেম্বর, ২০১৮ ০৭:৩৩ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

জাতীয়: খেলাধুলা

আন্তর্জাতিক ক্রিকেটে মাশরাফির ২৫০ উইকেট
নিউজরুম ২৪-০৯-২০১৮ ০৩:১৪ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

প্রথম বাংলাদেশি হিসেবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ২৫০ উইকেটের মাইলফলক অর্জন করেছেন মাশরাফি বিন মর্তুজা। এশিয়া কাপ শুরুর আগে মাত্র ৫টি উইকেটের দূরত্বে ছিলেন তিনি।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে ২ উইকেট, পরের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে উইকেটশূন্য, এরপর ভারতের বিপক্ষে সুপার ফোরের ম্যাচে মহেন্দ্র সিং ধোনিকে সাজ ঘরে ফিরিয়ে নিজের উইকেট সংখ্যাকে উন্নীত করেন ২৪৮-এ। এরপর সুপার ফোরের পরের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে এ মাইলফলক পূর্ণ করেন মাশরাফি। এই ম্যাচে প্রতিপক্ষ অধিনায়ক আসগর আফগান ও হাশমতউল্লাহ শহিদিকে আউট করে বিশ্বের ২৫তম ও বাংলাদেশের প্রথম বোলার হিসেবে ২৫০ উইকেটের মাইলফলকে নাম লেখান মাশরাফি।

১৯৪টি ওয়ানডে ম্যাচ খেলে তিনি এই কৃতিত্ব অর্জন করেন। ওভারপ্রতি ৪.৮০ রান খরচ করেই তুলে নিয়েছেন ২৫০টি উইকেট। দেশের পক্ষে ওয়ানডে ইতিহাসের সেরা বোলিংয়ের রেকর্ডটাও তার।

এদিকে ২০০৬ সালে কেনিয়ার বিপক্ষে ২৬ রান খরচ করে নিয়েছিলেন ৬ উইকেট। যা কিনা এখনো বাংলাদেশের পক্ষে সেরা বোলিং ফিগার। সে বছরই বিশ্বের সর্বোচ্চ ৪৯টি ওয়ানডে উইকেট নিয়েছিলেন তিনি। ক্যারিয়ারে মোট ৮ বার চার উইকেট নিলেও পাঁচ উইকেট নিতে পেরেছেন সেই একবারই।

উল্লেখ্য, ২০০১ সালে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করলেও কয়েক দফায় ইনজুরির কারণে মাশরাফি খেলতে পেরেছেন মাত্র ১৯৪টি ওয়ানডে। প্রায় ১৭ বছরে তার ক্যারিয়ার থেকে হারিয়ে গেছে অন্তত ১১১টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ। তবু দমে না গিয়ে বারবার মাশরাফি ফিরেছেন বাইশ গজে, এক অদম্য সাহসী যোদ্ধা হয়ে।


২৪-০৯-২০১৮ ০৩:১৪ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 165 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
জাতীয় : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৯ নভেম্বর, ২০১৮ ০৭:৩৩ অপরাহ্ন