তাড়াশে চাঁদা দাবীর প্রতিবাদে শ্রমিকদের বিক্ষোভ||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
২১ অক্টোবর, ২০১৮ ০৫:৩৩ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

তাড়াশ: অন্যান্য

তাড়াশে চাঁদা দাবীর প্রতিবাদে শ্রমিকদের বিক্ষোভ
নিউজরুম ২৩-০৯-২০১৮ ০২:৪৭ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

এম এ মাজিদঃ সিরাজগঞ্জের তাড়াশে অটো রিক্সা (ইজিবাইক) থেকে অবৈধ্য ভাবে চাঁদা দাবীর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে শ্রমিকেরা। জানা গেছে, উপজেলার প্রায় ২শতাধিক গরীব,মেহনতী ও হতদরিদ্র মানুষ অটো রিক্সা (ইজিবাইক) চালিয়ে জীবিকা নির্বাহ করেন । তাড়াশ পৌরসভা কতৃক নির্ধারীত পৌর কর পরিশোধ করেই প্রতিদিন তারা উপজেলার বিভিন্ন রুটে চলাচল করে।

 

কিন্তু সম্মপতি কতিপয়  স্বার্থানেশি মহল নিজেদের স্বার্থের জন্য কথিত অটো টেমপু,সিএনজি ও টেক্সি চালক মালিক সমিতির নামে রশিদ ছাপিয়ে চাঁদা দাবী করছে এবং ৭ দিনের মধ্যে ২ হাজার টাকা জমা দিয়ে সমিতির সদস্য হওয়ার জন্য অন্যায় ভাবে চাপ সৃষ্টি করছে। এরই প্রতিবাদে রবিার দুপুরে উপজেলার পরিষদ চত্বরে মালিক ও শ্রমিক পরিবহন সহ একত্রিত হয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে। এ সময় বক্তব্য রাখেন, শ্রমিক নেতা গোলাম রাব্বানী,আলতাব হোসেন ,আব্দুর রউফ প্রমুখ ।

 

বক্তাগণ বলেন, উপজেলা নির্বাহী অফিসার ও থানার ওসি বরাবর লিখিত অভিযোগ দেওয়ার পরেও অবৈধ্য চাঁদা বন্ধে কোন ব্যবস্থা নেওয়া হয়নি। তারা আরো বলেন, অবিলম্বে অন্যায় ভাবে নেওয়া এ চাঁদা বন্ধ করতে হবে। নইলে উপজেলার সকল রুটে অনিদিষ্ট সময়ের জন্য  অটো রিক্সা (ইজিবাইক) চলাচল বন্ধ করে দেওয়া হবে। এ ব্যাপারে তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক এস এম ফেরদৌস ইসলাম জানান, লিখিত অভিযোগ পেয়েছি। পৌর সচিব কে ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। তবে তাড়াশ থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, আমি লিখিত কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
 

 


২৩-০৯-২০১৮ ০২:৪৭ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 110 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
তাড়াশ : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
২১ অক্টোবর, ২০১৮ ০৫:৩৩ পূর্বাহ্ন