সরকারি কলেজের বেসরকারি কর্মচারী ইউনিয়ন এর কর্মবিরতি||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৮ অক্টোবর, ২০১৮ ১১:৩৩ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

     সর্বশেষ সংবাদঃ

কাজিপুর: অন্যান্য

সরকারি কলেজের বেসরকারি কর্মচারী ইউনিয়ন এর কর্মবিরতি
নিউজরুম ২৩-০৯-২০১৮ ১০:০৯ পূর্বাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

সিনিয়র স্টাফ করেসপন্ডেন্টঃ ২২ আক্টবর  শনিবার সকাল ১০ টা হতে ১১ টা পর্যন্ত ""সরকারি কলেজের বেসরকারি কর্মচারী ইউনিয়ন""এর আয়োজনে চাকুরী সরকারি করণের জন্য ৩ দফা দাবিতে মানববন্ধন করে সরকারি বাংলা কলেজ ইউনিট। উক্ত কর্মসূচির মাধ্যমে সরকারের দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করা হয়েছে। উল্লেখ্য বিভিন্ন সরকারি স্কুল ও কলেজে কর্মরত বেসরকারি কর্মচারীরা দীর্ঘদিন যাবৎ নিয়মতান্ত্রিক ভাবে প্রতিষ্ঠানে সেবা দিয়ে আসছে, যার ফলশ্রুতিতে শিক্ষা মন্ত্রণালয় এর সম্মতিক্রমে প্রতিষ্ঠান প্রধান গণ সামান্য পারিশ্রমিক দিয়ে থাকেন।

 

সম্প্রতি ঢাকার সরকারি ৭ কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয় এর অধীনে যাবার পর ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃক ডিগ্রী (পাস), মাস্টার্স ১ম পর্ব নিয়মিত কোর্স সহ সকল প্রাইভেট কোর্স বন্ধ করে দেওয়া হলে শিক্ষার্থীদের সংখ্যা প্রায় অর্ধেকে নেমে আসে।যার ফলে বেসরকারি কর্মচারীরা বেতন না পাওয়ার পাশাপাশি নূন্যতম কর্মসংস্থান টুকু ও হারাতে বসেছে। এ সব প্রতিষ্ঠানে কর্মরত বেসরকারি কর্মচারীরা প্রতিষ্ঠান কে সুন্দর ভাবে পরিচালনা করার জন্য অক্লান্ত পরিশ্রম করে গেলেও পাচ্ছে না কোন সুবিধা।

 

অনেকটা নিরুপায় হয়ে নিজেদের অধিকার আদায়ের জন্য করতে হচ্ছে মানববন্ধন। মানববন্ধনে অংশগ্রহণকারী বেসরকারি কর্মচারীরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানিয়েছে তাদের ৩ দফা মেনে নিয়ে তাদের কে ও সুষ্ঠ সুন্দর ভাবে বাঁচার অধিকার দিতে।উল্লেখ্য মানববন্ধন এ ৩ দফা দাবি সমূহ:: ১/সরকারি কলেজে নিয়োজিত বেসরকারি কর্মচারীদেরকে নিয়োগের তারিখ হতে চাকুরী চাকুরী সরকারি করণ করতে হবে। ২/চাকুরী সরকারিকরণের পূর্ব পর্যন্ত সরকারি স্কেল অনুযায়ী বেতন ভাতাদি প্রদান করতে হবে। ৩/প্রতিটি কলেজের অধ্যক্ষের নিকট বেসরকারি কর্মচারীদেরকে সরকারি করণের ক্ষমতা দিতে হবে।
    
              

 


২৩-০৯-২০১৮ ১০:০৯ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 184 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
কাজিপুর : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৮ অক্টোবর, ২০১৮ ১১:৩৩ অপরাহ্ন