নিমগাছী সমাজভিত্তিক মৎস্যচাষ প্রকল্পের পুকুর পুণঃখননে অনিয়ম-দুর্নীতির তদন্তে দুদক||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৪ ডিসেম্বর, ২০১৮ ০৪:১৩ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

তাড়াশ: আইন আদালত

নিমগাছী সমাজভিত্তিক মৎস্যচাষ প্রকল্পের পুকুর পুণঃখননে অনিয়ম-দুর্নীতির তদন্তে দুদক
স্টাফ করেস্পন্ডেন্ট, তাড়াশ ২২-০৯-২০১৮ ১০:৪১ পূর্বাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

তাড়াশ প্রতিনিধি:
সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার নিমগাছী সমাজভিত্তিক মৎস্যচাষ  প্রকল্পের আওতায় ২০১৫-১৬ অর্থবছরের পুকুর পুণঃখননে অনিয়ম-দুর্নীতির তদন্ত করছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত জেলা কার্যালয়, পাবনা।
তদন্ত কার্যক্রমের অংশ হিসেবে ১৭ সেপ্টেম্বর সোমবার দিনব্যাপী তাড়াশ উপজেলার দেশীগ্রাম ইউনিয়নের গুরপিপুল মৌজার ১৩.৫০ বিঘা আয়তনের ‘সইগাতী পুকুর’ পরিমাপ করা হয়।
জানা যায়, ২০১৫-১৬ অর্থবছরে নিমগাছী সমাজভিত্তিক মৎস্যচাষ প্রকল্পের আওতায় ১৩৮টি পুকুর পুণঃখনন কাজের টেন্ডার আহ্বান করা হয়। ওই সময় ঠিকাদাররা এ প্রকল্পের কর্মকর্তাদের যোগসাজসে নামমাত্র কাজ করে বিল উত্তোলন করেছেন বলে অভিযোগ ওঠে।
এ ব্যাপারে ২০১৬সালে বেশ কয়েকটি পত্রিকায় সংবাদ প্রকাশ হলে বিষয়টি আমলে নিয়ে তদন্তে নামে দুদক। এরই ধারাবাহিকতায় সোমবার সকাল থেকে দুদকের সমন্বিত জেলা কার্যালয়, পাবনার উপ-পরিচালক আবু বক্কর সিদ্দিকের উপস্থিতিতে এলজিইডি ও পিডাবি¬ইডি অফিসের প্রকৌশলীদের সহায়তায় দিনব্যাপী ‘সইগাতী পুকুর’ পরিমাপ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন- দুদকের সমন্বিত জেলা কার্যালয়, পাবনার সহকারী উপ-পরিচালক শহিদুল হক, নিমগাছি সমাজভিত্তিক মৎস্যচাষ প্রকল্পের পরিচালক আব্দুস সালাম, প্রকল্প পরিচালক (ভারপ্রাপ্ত) শহীদুল ইসলাম, সহকারী প্রকল্প কর্মকর্তা ড. মনা আশীষ চৌধুরী, পিডাবি¬উডি ও এলজিইডি’র প্রকৌশলীসহ কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
এব্যাপারে দুদকের সমন্বিত জেলা কার্যালয়, পাবনার উপ-পরিচালক আবু বক্কর সিদ্দিক বলেন, পরিমাপের কাজ চলছে। কোন অনিয়ম পাওয়া গেলে দোষিদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। এক্ষেত্রে কাউকে কোন ছাড় দেয়া হবেনা।

 


২২-০৯-২০১৮ ১০:৪১ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 160 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
তাড়াশ : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৪ ডিসেম্বর, ২০১৮ ০৪:১৩ অপরাহ্ন