কাজিপুরে নৌকায় পাটের হাট||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
২০ ফেব্রুয়ারী, ২০১৯ ০৫:১১ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

কাজিপুর: ব্যাবসা বানিজ্য

কাজিপুরে নৌকায় পাটের হাট
নিউজরুম ১৭-০৯-২০১৮ ০৫:৫২ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

আবদুল জলিলঃ  থৈ থৈ বন্যার পানিতে ডুবে গেছে হাটের জায়গা । আশপাশের কোন উঁচু স্থান নেই যেখানে বিকল্প হাট বসানো যায়। বাধ্য হয়ে সিরাজগঞ্জের কাজিপুরের দুর্গম চরাঞ্চলে ঐতিহ্যবাহি নাটুয়ারপাড়ায় নৌকায় পাটের হাট বসানো হয়েছে। সপ্তাহে বুধ ও শনিবার উপজেলার চরাঞ্চলের ৬টি ইউনিয়নের মধ্যে গুরুতর্পূণ এই হাটটি বসে। ভৌগোলিক কারণে নদী বেষ্টিত হওয়ার কারণে হাটটি  চরবাসিসহ অত্র এলাকার লোকজনের নিকট ব্যাপক গুরুত্বপূর্ণ। 


গত শনিবার সরেজমিনে  নাটুয়ারপাড়া হাটের  গিয়ে দেখা যায় প্রায় এক কিমিঃব্যাপী নৌকায় ভাসমান পাটের হাটে বসেছে। হাটের ইজারাদার উপজেলা আ’লীগ সভাপতি শওকত হোসেন জানান, বন্যাজনিত কারণে হাটের স্থান ডুবে যাওয়ায়  নৌকার উপরই পাটের ক্রয়- বিক্রয় হয়। হাটে  পাটের সরবরাহও অনেক বেশি।  গত হাটবারে ২ হাজার মন পাট কেনাবেচা হয়েছে। আজ এর পরিমান আরও বাড়বে বলে মনে হচ্ছে। প্রতিমন পাট মানভেদে ১৮শ থেকে ২৫শ টাকায় বিক্রি হচ্ছে। 


১৭-০৯-২০১৮ ০৫:৫২ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 358 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
কাজিপুর : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
২০ ফেব্রুয়ারী, ২০১৯ ০৫:১১ অপরাহ্ন