চৌহালীতে প্রবীণ শিক্ষক আবুল কালাম আজাদের বিদায় সংবর্ধনা||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৬ অক্টোবর, ২০১৮ ০৬:২১ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

চৌহালী/এনায়েতপুর: অন্যান্য

চৌহালীতে প্রবীণ শিক্ষক আবুল কালাম আজাদের বিদায় সংবর্ধনা
নিউজরুম ১৬-০৯-২০১৮ ০৯:৪৮ পূর্বাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

মোঃ আব্দুল লতিফঃ সিরাজগঞ্জের চৌহালীতে প্রাথমিক শিক্ষক সমিতির আয়োজনে প্রবীণ শিক্ষক মোঃ আবুল কালাম আজাদ কে অবসরত্তোর বিদায় সংবর্ধনা জানানো হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জাহাঙ্গীর ফিরোজ, সহকারী শিক্ষা অফিসার মোঃ শাহজাহান আলী, তাহিরা জান্নাত দীপ্তি, শিক্ষক  সমিতির সাধারণ সম্পদাক মোঃ শরিফুল ইসলাম  শরিফ, উপজেলার সকল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গণ। প্রবীণ শিক্ষক মোঃ আবুল কালাম আজাদ টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলার  খাষশাহজানী গ্রামের মরহুম আলহাজ ইয়াদ আলী মোল্লার ছেলে। এই মহান শিক্ষাগুরুর জন্ম ১৮ সেপ্টেম্বর ১৯৫৮ খ্রিঃ।

 

 তিনি ১৯৮৭ সালে চৌহালী উপজেলার বোচারগাঁতী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক হিসেবে কর্মজীবন শুরু করেন। ২০০৩ সালে পদোন্নতি লাভ করে প্রধান শিক্ষক হন। ২০০৫ সালে তিনি চৌহালী উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি নির্বাচিত হয়ে প্রাথমিক শিক্ষা ও শিক্ষকদের বিভিন্ন উন্নয়নে কাজ করেন। তিনি ছিলেন একজন দক্ষ শিক্ষক। এছাড়াও তিনি একজন নাট্যকার, চিত্রকর, গায়ক শিল্পী ও কবি সাহিত্যিক হিসেবে সুনাম অর্জন করেছেন। তার নিজের লেখা ও সুরে গাওয়া গান “ উপজেলা চৌহালী ফুলে ফলে তুমি ভরা” ও ছায়া সুনীবির শান্তির নীড় সুন্দর গ্রাম শাহজানী” গান দুটি চরের প্রত্যেক মানুষের হৃদয় ছুয়ে গেছে।

 

 তার লেখা বই স্বরণিকায় প্রকাশিত হয়েছে “ শাহজানী মুক্তি যুদ্ধের ট্রেনিং সেন্টারের ইতিহাস”। একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে লিখেছেন “ একজন অস্ত্র ছাড়া মুক্তিযোদ্ধার যুদ্ধ, “ খেয়া ঘাটের মাঝি”। প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের দৈহিক, মানসিক, নৈতিক, চারিত্রিক গঠনের জন্য লিখেছেন, “ মানুষের দৃষ্টিতে মানুষ”। ত্রিশ বৎসর চাকুরী জীবনে  তিনি সুনামের সহিত জনসেবা করেছেন। ১৭ সেপ্টেম্বর ২০১৮ খ্রিঃ তারিখে তিনি চাকুরী থেকে অবসর গ্রহণ করেন। চৌহালী প্রাথমিক শিক্ষা অঙ্গন হতে একটি তারকা ঝড়ে পড়ল। তিনি একনাগাড়ে ১৩ বছর চৌহালী উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ছিলেন। 

 

চাকুরী শেষে রেখে গেলেন অনেক ছাত্র/ছাত্রী। তার ছাত্র/ছাত্রীদের মধ্যে অনেকেই ডাক্তার, ইঞ্জিনিয়ার, শিক্ষক  এবং বিভিন্ন সরকারী চাকুরীতে কর্মরত। পরম করুণাময় আল্লাহ তায়ালার নিকট তার দীর্ঘায়ু কামনা করি যাতে তিনি অবসর পরবর্র্তী  সময়ে তার বহুমুখী প্রতিভার প্রস্ফুটিত করে আমাদের আলোর পথ দেখাতে পারেন।


১৬-০৯-২০১৮ ০৯:৪৮ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 257 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
চৌহালী/এনায়েতপুর : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৬ অক্টোবর, ২০১৮ ০৬:২১ পূর্বাহ্ন