ক্ষুধা নিবারণে পাতা সিদ্ধ করে খাচ্ছেন ইয়েমেনের মানুষ!||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৬ ফেব্রুয়ারী, ২০১৯ ০২:৫৬ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

আন্তর্জাতিক: জনদুর্ভোগ

ক্ষুধা নিবারণে পাতা সিদ্ধ করে খাচ্ছেন ইয়েমেনের মানুষ!
নিউজরুম ১৫-০৯-২০১৮ ০৫:২৭ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

উত্তর ইয়েমেনের একটি জেলার নাম আসলাম। যুদ্ধ বিধ্বস্ত দেশটির প্রত্যন্ত এই এলাকায় মানুষজন ক্ষুধা নিবারণের জন্য কিছু পাচ্ছেন না। তাই লতাপাতা সিদ্ধ করে বানানো ঝোল খেয়ে জীবন ধারণের চেষ্টা করছেন তারা।

গতকাল বৃহস্পতিবার বার্তা সংস্থা এপি একটি ছবি প্রকাশ করেছে। যাতে দেখা যাচ্ছে, হাজ্জাজ প্রদেশের জেলা আসলামে একটি পরিবার কিছু পাতা সংগ্রহ করে সিদ্ধ করার জন্য প্রস্তুত করছে। তাদের পাশে আগ্রহ নিয়ে অপেক্ষা করছে ক্ষীণকায় কয়েকটি শিশু। ছবিটি গত ২৫ আগস্ট তোলা বলে জানানো হয়েছে।

এপির প্রতিবেদক জানাচ্ছেন, এরকম অবস্থা স্থানীয় অনেকের। সৌদি আরবের নেতৃত্বাধীন জোটের অব্যাহত হামলা এবং ইরানের মদদপুষ্ট হুথি বিদ্রোহীদের প্রতিরোধের কারণে আসলামের মতো ইয়েমেনে বহু এলাকায় আন্তর্জাতিক সহায়তা সংস্থাগুলো ত্রাণ পৌঁছাতে পারছে না। আবার এত বিপুল পরিমাণ ত্রাণের চাহিদা মেটাতে জাতিসংঘসহ অন্যান্য সংস্থাগুলো হিমশিম খাচ্ছে।

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সিদ্ধান্তে ইয়েমেনে হুথিদের দুর্বল করে সৌদি আরবের পছন্দের সরকার বসাতে ২০১৫ সালে হামলা শুরু করা হয়। কিন্তু গত তিন বছরে কোনো সাফল্যের মুখ দেখতে পারেনি সৌদি সরকার।

তবে তিন বছরের যুদ্ধে ধ্বংস হতে চলেছে মধ্যপ্রাচ্যের সবচেয়ে দরিদ্র দেশ ইয়েমেন। প্রায় তিন কোটি জনসংখ্যার বেশিরভাগই এখন যুদ্ধের সরাসরি ভুক্তভোগী। জাতিসংঘের হিসাব অনুযায়ী প্রায় ২ কোটি মানুষ প্রতিদিন প্রয়োজনীয় খাবার পাচ্ছেন না। চিকিৎসা সেবা ভেঙে পড়ায় জরুরি সেবা থেকেও বঞ্চিত আছেন দেশটির বেশিরভাগ মানুষ।

 


১৫-০৯-২০১৮ ০৫:২৭ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 265 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
আন্তর্জাতিক : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৬ ফেব্রুয়ারী, ২০১৯ ০২:৫৬ পূর্বাহ্ন