কাজীপুরে কৃষি কর্মকর্তাদের ভার্মি কম্পোস্ট সার উৎপাদন খামার পরিদর্শন||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
২১ অক্টোবর, ২০১৮ ০৫:৫৬ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

কাজিপুর: কৃষি ও খাদ্য

কাজীপুরে কৃষি কর্মকর্তাদের ভার্মি কম্পোস্ট সার উৎপাদন খামার পরিদর্শন
নিউজরুম ১১-০৯-২০১৮ ১০:৩৭ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

আবদুল জলিলঃ মঙ্গলবার সকাল ১১টায় কৃষি বিভাগের উর্ধতন কর্মকর্তাগণ সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার সোনামুখী গ্রামের আমিনুল ইসলামের ভার্মি কম্পোষ্ট বা কেঁচে কম্পোষ্ট সার কারখানা পরিদর্শন করেন। উপজেলা কৃষি বিভাগের মাধ্যমে উদ্বুদ্ধ হয়ে বড় পরিসরে ভার্মি কম্পোষ্ট বা কেঁচে কম্পোষ্ট উৎপাদন করার সফলতার গল্প শোনার জন্য কর্মকর্তাগণ সেখানে যান। 


 বেকার যুবক আমিনুল ইসলাম জানান, কৃষি বিভাগের সহায়তা ও পরামর্শ নিয়ে দীর্ঘ ২ বছর যাবৎ এই কেঁচে কম্পোষ্ট সার করে আসছি।  এখন আমি সফল একজন ভার্মি কম্পেস্ট উৎপাদক।  তিনি জানান, তার কারখানা থেকে উৎপাদিত সার সঠিক ভাবে বাজারজাত করা হলে তিনি আর্থিকভাবে আরো সাবলম্বী হবেন। ভার্মি কম্পোষ্টের উপকারিতাও সাধারণ কৃষকদের মাঝে ছড়িয়ে পড়বে। 


কৃষি সম্পসারণ অধিদপ্তর বগুড়া অঞ্চল এবং উপ-পরিচালকের কার্যালয়, খামারবাড়ি সিরাজগঞ্জসহ কয়েকটি স্থানে তার উৎপাদিত সার বাজারজাত করণের ব্যবস্থা গ্রহণ করবেন বলে কর্মকর্তাগণ আশ্বাস প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন কৃষি সম্পসারণ বিভাগের ডিএই বগুড়া অঞ্চলের অতিরিক্ত উপ-পরিচালক মোঃ মতিয়ার রহমান, বগুড়া অঞ্চলের উপ-পরিচালক মোঃ কামাল উদ্দীন তালুকদার, কৃষি সম্পসারণ অধিদপ্তর সিরাজগঞ্জের উপ-পরিচলাক (অতিরিক্তি পরিচালক ইনু সিটু) মোঃ আরশেদ আলী, কাজিপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মামুনুর রহমান, কৃষি সম্পসারণ কর্মকর্তা প্রসেনজিৎ তালুকদারসহ কৃষি বিভাগের অন্যান্য কর্মকর্তাবৃন্দ। 

 

 

 


১১-০৯-২০১৮ ১০:৩৭ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 163 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
কাজিপুর : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
২১ অক্টোবর, ২০১৮ ০৫:৫৬ পূর্বাহ্ন