জাপানে ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ৪৪||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১১ ডিসেম্বর, ২০১৮ ১০:০৪ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

আন্তর্জাতিক: দূর্ঘটনা

জাপানে ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ৪৪
নিউজরুম ১০-০৯-২০১৮ ০৩:৪৮ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

প্রাকৃতিক দুর্যোগে বিপর্যস্ত উত্তর প্রশান্ত মহাসাগরের দেশ জাপান। টাইফুন 'জেবির' পর জাপানের উত্তরাঞ্চলের হোক্কাইডো দ্বীপে গত ৬ সেপ্টেম্বর শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে। এ ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ৪৪ এ দাঁড়িয়েছে। আহত হয়েছেন অন্তত ৬৬০ জন। 

 

সোমবার দেশটির সরকার আন্তর্জাতিক সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, শীর্ষ গাড়ি প্রস্তুতকারক কোম্পানি 'টয়োটা'র প্রস্তুত কাজ এখনও বন্ধ রয়েছে। এছাড়া এখনও বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে। 

 

গত ৬ সেপ্টেম্বর ভোরে উত্তরাঞ্চলীয় দ্বীপ হোক্কাইডোর উত্তরে এ ভূমিকম্প অনুভূত হয়। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৬.৭। উৎপত্তিস্থল ছিল রাজধানী শহর সাপোরোর ৬৮ কিলোমিটার দক্ষিণ-পূর্বে ভূপৃষ্ঠের ৪০ কিলোমিটার গভীরে। সেসময় বন্ধ হয়ে যায় আকাশ ও রেলপথের যোগাযোগ। 

 

দেশটির ফায়ার ও দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা বলছে, আড়াই হাজারের মতো মানুষ শরণার্থী কেন্দ্রে আশ্রয় নিয়েছে। ভূমিকম্পের কারণে ব্যাপক ভূমিধসের পাশাপাশি অনেক বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। 

 

সরকারের মুখপাত্র ইয়শহিহিদে সুগা বলেন, নিরাপত্তা বাহিনীর সদস্য, দমকল কর্মী, পুলিশ ও অন্যরা মিলে প্রায় ৪০ হাজারের মতো একটি দল ধ্বংসাবশেষে কাজ করছে। এখন কোনো মানুষ নিখোঁজ নেই।


১০-০৯-২০১৮ ০৩:৪৮ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 189 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
আন্তর্জাতিক : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১১ ডিসেম্বর, ২০১৮ ১০:০৪ অপরাহ্ন