অস্কার নিয়ে ভুল বোঝাবুঝি||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
২১ অক্টোবর, ২০১৮ ০৬:৪১ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

আন্তর্জাতিক: অন্যান্য

অস্কার নিয়ে ভুল বোঝাবুঝি
নিউজরুম ০৭-০৯-২০১৮ ০৩:০৯ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

বিশ্বব্যাপী বিতর্কের মুখে পপুলার (জনপ্রিয়) চলচ্চিত্র ক্যাটাগরিতে অস্কার দেয়ার পরিকল্পনা স্থগিত করেছে কর্তৃপক্ষ। তবে এ নিয়ে সমালোচকরা ভুল বুঝেছেন বলে দাবি করেছেন অ্যাকাডেমি অব মোশন ফিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেসের প্রেসিডেন্ট জন বেইলি। তার দাবি, বিশ্বব্যাপী চলচ্চিত্রে শিল্পের পরিবর্তন তুলে ধরতেই এ ক্যাটাগরি চালু করা হয়েছিল।

 

তবে অ্যাকাডেমি কর্তৃপক্ষ বৃহস্পতিবার আরও জানিয়েছে, তারা বিষয়টি নিয়ে আরও পরীক্ষা-নিরীক্ষা করবে। গত মাসে 'আউটস্ট্যান্ডিং অ্যাচিভমেন্ট ইন পপুলার ফিল্ম'  নামের ওই নতুন ক্যাটাগরিটি চালু করা হয়। কিন্তু কী মানদণ্ডে এ পুরস্কার দেয়া হবে তা না জানানোয় শুরুতেই বিতর্ক শুরু হয় এ সিদ্ধান্তকে ঘিরে। 

 

জন বেইলি বলেন, ব্যবসায়িকভাবে সফল চলচ্চিত্রকে স্বীকৃতি দিতেই এ পদক চালু করা হয়নি। বরং ব্যবসায়িক সাফল্যকে ছাপিয়ে সেসব ছবিকে স্বীকৃতি দেয়ার জন্য, যেগুলো তৈরি করতে বেশ কষ্ট স্বীকার করতে হয়েছে। সূত্র: ওয়াশিংটন পোস্ট


০৭-০৯-২০১৮ ০৩:০৯ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 105 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
আন্তর্জাতিক : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
২১ অক্টোবর, ২০১৮ ০৬:৪১ পূর্বাহ্ন