সিরাজগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে ৮ জন নিহতের ঘটনায় ১৭জনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৬ অক্টোবর, ২০১৮ ০৫:৫৯ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

সিরাজগঞ্জ: অন্যান্য

সিরাজগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে ৮ জন নিহতের ঘটনায় ১৭জনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ
নিউজরুম ০৫-০৯-২০১৮ ০৬:১৩ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জ সদর উপজেলার কালিয়া হরিপুর ইউনিয়নের কাঁদাই গ্রামে বিদ্যুতের নন-স্ট্যান্ডার্ড বা ঝুঁকিপূর্ণ তাঁরে জড়িয়ে ৮জনের মৃত্যুর ঘটনার তদন্ত শেষে ১৭ কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।  এ ঘটনায় নেসকো’র ১জন উপ-সহকারী প্রকৌশলী ও ২জন কর্মচারীকে সাময়িক বরখাস্ত এবং ১৪জন কর্মচারীকে শাস্তিমূলক বদলি করা হয়েছে। এছাড়া ১১জন নির্বাহী কর্মকর্তার কাছে কৈফিয়ত তলব করা হয়েছে।


এদিকে কর্মচারীদের একতরফা দায়ী করে শাস্তি দেয়ার প্রতিবাদে মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জে নেসকো’র কর্মচারীরা অফিস ক্যাম্পাসে প্রতিবাদ সমাবেশ, বিক্ষোভ ও কর্মবিরতি কর্মসূচি পালন করেছে। এছাড়া, নির্বাহী প্রকৌশলী এবিএম মহিউদ্দিনকে এ ঘটনার জন্য দায়ী করে মঙ্গলবার সকালে অফিসে ঢুকতে দেয়নি সিবিএ নেতারা। এসময় পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে নির্বাহী প্রকৌশলী এবিএম মহিউদ্দিনকে দুপুরে সিরাজগঞ্জ থেকে প্রত্যাহার করে পাবনা তত্বাবধায়ক প্রকৌশলীর কার্যালয়ে সংযুক্ত করা হয়। 


এব্যাপারে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের শ্রম সম্পাদক ও নেসকো’র ফোরম্যান জাহাঙ্গীর হোসেন খান জুয়েল বলেন, কাঁদাই গ্রামে ৮জন নিরীহ মানুষ নিহতের ঘটনার জন্য আমরা কর্মচারীরা দায়ী বা অভিযুক্ত নই। যারা অবৈধভাবে লাইন দিয়েছেন, যাদের কারণে নিরীহ গ্রামবাসী মারা গেছেন, তাদের শাস্তি হোক এটা আমরা চাই। অথচ, তদন্তে অভিযুক্ত কর্মকর্তাদের বাঁচাতে আমাদের অনিয়মতান্ত্রিকভাবে বদলী করা হলো। তিনি আরো বলেন, বিষয়টি স্থানীয় এমপি অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্নাকে অবহিত করা হয়েছে। তারই আশ্বাসের ভিত্তিতে কর্মচারীরা আন্দোলন কর্মসূচি প্রত্যাহার করে কাজে যোগদান করে।


নেসকোর ব্যবস্থাপনা পরিচালক জাকিউল ইসলাম বলেন, তদন্ত প্রতিবেদন অনুযায়ী নেসকো ও বিউবো’র ১৭কর্মকর্তা-কর্মচারী অভিযুক্ত। নির্বাহী, আবাসিক বা সহকারী প্রকৌশলীরা অভিযুক্ত হলে তাদের সরাসরি সাময়িক বরখাস্ত করার বিধান নেই। যে কারণে চাকরি বিধিমালা অনুযায়ী কৈফিয়ত তলব করা হয়েছে। তারা সন্তোষজনক জবাব দিতে ব্যর্থ হলে প্রয়োজনিয় ব্যবস্থা নেয়া হবে। তবে, কর্মচারীদের বদলির আদেশের পর সিরাজগঞ্জে বিক্ষোভ হওয়ায় স্থানীয় নির্বাহী প্রকৌশলীকে প্রত্যাহার করা হয়েছে। তিনি আরো বলেন, এ ধরনের পদক্ষেপ গ্রহণের ক্ষেত্রে কর্মচারীদের কোনোভাবেই ক্ষুব্ধ হয়ার কারণ নেই। অপরাধী যেই হোক কাউকে ছাড় দেয়া হবে না।

 


০৫-০৯-২০১৮ ০৬:১৩ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 278 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
সিরাজগঞ্জ : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৬ অক্টোবর, ২০১৮ ০৫:৫৯ পূর্বাহ্ন