চৌহালীতে ইউএনও'র হস্তক্ষেপে একই দিনে বাল্যবিবাহ থেকে রক্ষা পেল ৪ স্কুল ছাত্রী (ভিডিও সহ)||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৬ অক্টোবর, ২০১৮ ০৫:১৮ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

চৌহালী/এনায়েতপুর: অপরাধ

চৌহালীতে ইউএনও'র হস্তক্ষেপে একই দিনে বাল্যবিবাহ থেকে রক্ষা পেল ৪ স্কুল ছাত্রী (ভিডিও সহ)
নিউজরুম ২৮-০৮-২০১৮ ১২:৫৭ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

আব্দুল লতিফঃ সিরাজগঞ্জের চৌহালীতে সোমবার দুপুর ২ টা থেকে চলমান অভিযানে ঘোড়জান ইউনিয়নের দক্ষিণ বরংগাইল গ্রামের ২ জন,কৈরট গ্রামের ১ জন ও বাঘুটিয়া গ্রামের ১ জনসহ মোট ৪ জন স্কুল ছাত্রী ইউএনও'র হস্তক্ষেপে বাল্যবিবাহের হাত থেকে রক্ষা পেল। বাল্যবিবাহ থেকে রক্ষা পাওয়া স্কুল ছাত্রীগুলো হলো অত্র উপজেলার ১। চর বিনানই গ্রামের আঃ বাতেনের এর মেয়ে মারুফা খাতুন (১৪)। সে সম্ভুদিয়া উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্রী।

 

মারুফা খাতুন এর বর সিরাজগঞ্জ জেলার চৌহালী উপজেলার চরসলিমাবাদ গ্রামের আঃ মতিনের ছেলে মারুফ হোসেন (২০)। ২। কৈরট গ্রামের মজনু মিয়ার মেয়ে মর্জিনা খাতুন (১৪)। সে চর ধীতপুর দাখিল মাদ্রাসার ৯ম শ্রেনীর ছাত্রী। মর্জিনা খাতুন এর বর হাট ঘোড়জান গ্রামের আঃ হাই ব্যাপারীর ছেলে শরিফুল ইসলাম (২০)। ৩। দক্ষিণ বরংগাইল গ্রামের শুকুর আলীর মেয়ে জুলেখা খাতুন (১২)। সে বোচারগাতী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর ছাত্রী। জুলেখা খাতুন এর বর এনায়েতপুর থানার রুপসি গ্রামের মৃত মোয়াজ্জেম হোসেন এর পুত্র রবিউল ইসলাম (২৪)। ৪। দক্ষিণ বরংগাইল গ্রামের রহিম মোল্লা এর মেয়ে আন্না খাতুন (১২)।

 

সেও বোচারগাতী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর ছাত্রী। আন্না খাতুন এর বর খাসকাউলিয়া গ্রামের শাহ আলম এর পুত্র গোলাম মোস্তফা (২০)। এদের প্রত্যেক কনের বাড়ীতে কনের বিয়ের আয়োজন চলছিল। এখবর ইউএনও জানার সাথে সাথে সঙ্গে পুলিশ নিয়ে বিয়ে বাড়ীতে উপস্থিত হয়ে বাল্যবিবাহগুলো বন্ধ করেন। বর এবং কনে পক্ষ বরের ২১ বছর ও কনের ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে দিবেনা বলে মুসলেকা দেয়ার পর তাদের ছেড়ে দেয়া হয়। এ ছাড়াও উক্ত হাট ঘোড়জান এলাকায় মাদকবিরোধী অভিযান চালিয়ে একটি গাজা গাছ উদ্ধার করা হয় ও রুহি দাস নামক এক মাদক সেবীকে মাদক সেবনের অপরাধে ধৃত করে ১২ দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং হাট ঘোড়জান হাটে জুয়া খেলার অপরাধে ০৩ জনকে অর্থদন্ড প্রদান করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ আনিসুর রহমান বলেন," চৌহালী একটি নদীভাংগন প্রবন উপজেলা।

 

এই প্রত্যন্ত চরাঞ্চলে অপরাধ প্রবণতা অনেক বেশি। তাই আমরা বাল্যবিবাহ, মাদক ও জুয়ার এর ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করছি। এছাড়া এই উপজেলায় বাল্যবিবাহ এর হারও অনেক বেশি। সকলের আন্তরিক প্রচেষ্টায় ২০১৮ সালের জানুয়ারী থেকে এ পর্যন্ত ৩০ মেয়ের বাল্যবিবাহ বন্ধ করেছি। বাল্যবিবাহ এর কুফল সম্পর্কে জনগণ কে সচেতন করার জন্য গ্রামে গ্রামে উঠান বৈঠক করা হচ্ছে।বাল্যবিবাহ বন্ধে কার্যকর ভূমিকা রাখতে ইতোমধ্যে গ্রামপুলিশ,বিভিন্ন মসজিদের ইমাম,কাজী,পুরোহিত ও ঘটকদের নিয়ে মতবিনিময় সভা করা হয়েছে।আমরা বাল্যবিবাহ, মাদক ও জুয়ামুক্ত চৌহালী গড়ে তোলার লক্ষে কাজ করে যাচ্ছি।" উক্ত বাল্যবিবাহ বন্ধ, মাদক ও জুয়া বিরোধী অভিযানে ইউএনও কে সহযোগিতা করেছেন চৌহালী থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ হাসিবুল্লাহ হাসিব, উপ-পরিদর্শক মোঃ মুক্তার হোসেন, উপ-পরিদর্শক মোঃ মিজানুর রহমান ও চৌহালী থানা পুলিশের সদস্যবৃন্দ।


২৮-০৮-২০১৮ ১২:৫৭ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 179 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
চৌহালী/এনায়েতপুর : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৬ অক্টোবর, ২০১৮ ০৫:১৮ পূর্বাহ্ন