যৌথ সামরিক মহড়ায় অংশ নিচ্ছে পাকিস্তান ও ভারত||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৪ ডিসেম্বর, ২০১৮ ০৩:৩০ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

আন্তর্জাতিক: অন্যান্য

যৌথ সামরিক মহড়ায় অংশ নিচ্ছে পাকিস্তান ও ভারত
নিউজরুম ২৬-০৮-২০১৮ ০৩:০৩ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

রাশিয়ায় সন্ত্রাসবাদ-বিরোধী যৌথ সামরিক মহড়ায় অংশ নিচ্ছে পাকিস্তান ও ভারতের সেনারা। ভারতের ইংরেজি দৈনিক টাইমস অব ইন্ডিয়ার বরাত দিয়ে পাকিস্তানের এক্সপ্রেস ট্রিবিউন এ খবর দিয়েছে।

 

সাংহাই সহযোগিতা পরিষদের অধীনে এ মহড়া অনুষ্ঠিত হচ্ছে এবং চীন, রাশিয়াসহ সদস্য দেশগুলোর সেনারা অংশ নিচ্ছে। গতকাল (শুক্রবার) রাশিয়ার চেলিয়াবিনস্ক অঞ্চলের ২৫৫ কম্বাইন্ড আর্মস রেঞ্জের চেবারকুলে মহড়া শুরু হয়েছে। এর নাম দেয়া হয়েছে পিস মিশন ২০১৮।

 

মহড়া সম্পর্কে ভারতীয় সেনাবাহিনীর এক কর্মকর্তা বলেছেন, “আন্তর্জাতিক কোনো মহড়ায় পাকিস্তান অংশ নিলে সে মহড়ায় কখনো ভারতের সেনারা অংশ নেয় নি। তবে জাতিসংঘ শান্তি মিশনে দু দেশের সেনারা একসঙ্গে অংশ নিয়েছে।”

 

চলতি মহড়ার কয়েকদিন আগে পাকিস্তান ও রাশিয়া একটি চুক্তিতে সই করেছে যে চুক্তির অধীনে পাকিস্তান সশস্ত্র বাহিনীর কর্মকর্তারা রাশিয়ায় প্রশিক্ষণ নিতে পারবেন। তার আগে আমেরিকা পাকিস্তানের সেনাদের প্রশিক্ষণ কর্মসূচি স্থগিত করে। সেই শূণ্যস্থান পূরণে মূলত রাশিয়া এগিয়ে আসে।


২৬-০৮-২০১৮ ০৩:০৩ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 266 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
আন্তর্জাতিক : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৪ ডিসেম্বর, ২০১৮ ০৩:৩০ অপরাহ্ন