নৃত্যগুরুখ্যাত বজলুর রহমান বাদল আর নেই||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
২৩ সেপ্টেম্বর, ২০১৮ ০৩:১২ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

জাতীয়: শোক সংবাদ

নৃত্যগুরুখ্যাত বজলুর রহমান বাদল আর নেই
নিউজরুম ২০-০৮-২০১৮ ০৯:১১ পূর্বাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

চলে গেলেন স্বাধীনতা পদকপ্রাপ্ত নৃত্যগুরুখ্যাত বজলুর রহমান বাদল। তার বয়স হয়েছিল ৯৬ বছর। গত শুক্রবার রাতে অসুস্থ হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রোববার দুপুরে তার অবস্থার অবনতি হলে আইসিইউতে নেওয়া হয়। বিকেলে তাকে মৃত ঘোষণা করা হয়।
রাজশাহী মেডিকেল কলেজের আইসিইউ বিভাগের ইনচার্জ ডা. আবু হেনা মোস্তফা কামাল জানান, বজলুর রহমান বাদল নিউমোনিয়া, হৃদরোগ ও শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন।
রাজশাহী মেডিকেল কলেজের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. জামিলুর রহমান বলেন, রোববার সকালে তার অবস্থার অবনতি হলে মেডিকেল বোর্ড গঠন করা হয়। অনেক গুরুত্ব সহকারে তার চিকিৎসা করা হয়।
নৃত্যগুরুর মেয়ে নাজনিন আরা জানান, এক মাস ধরেই তিনি অসুস্থ। তিনি হৃদরোগ ছাড়াও উচ্চ রক্তচাপে ভুগছিলেন।
নৃত্যশিল্পে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে গত বছর স্বাধীনতা পদক পান এই শিল্পী। শিল্পকলা একাডেমি পুরস্কার, নজরুল একাডেমি পুরস্কারসহ অসংখ্য পুরস্কারে তিনি ভূষিত হয়েছেন। পেয়েছেন ‘নৃত্যগুরু’ উপাধিও।
বজলুর রহমান বাদল ১৯২৩ সালের ১৮ অক্টোবর পশ্চিমবঙ্গের মালদহ জেলা শহরে জন্মগ্রহণ করেন। তার পূর্বপুরুষরা কলকাতার বাসিন্দা। বজলুর রহমান ১৯৪৫ সালে মালদহ জিলা স্কুল থেকে ম্যাট্রিকুলেশন পাস করেন। পরের বছর নাটক করতে রাজশাহী আসেন। এরপর আর ফেরা হয়নি। এখানেই বসবাস শুরু করেন তিনি।


২০-০৮-২০১৮ ০৯:১১ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 116 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
জাতীয় : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
২৩ সেপ্টেম্বর, ২০১৮ ০৩:১২ পূর্বাহ্ন