ইমরানের শপথ আজ||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৯ নভেম্বর, ২০১৮ ০৫:৪৯ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

আন্তর্জাতিক: অন্যান্য

ইমরানের শপথ আজ
নিউজরুম ১৮-০৮-২০১৮ ০৯:২৬ পূর্বাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেম্বলির নবনির্বাচিত প্রতিনিধিরা ভোটাভুটির মাধ্যমে বেছে নিলেন সে দেশের প্রধানমন্ত্রী তথা ন্যাশনাল অ্যাসেম্বলির পরবর্তী নেতাকে। প্রত্যাশিতভাবেই  ভোটাভুটিতে জিতলেন পাকিস্তান তেহরিক ই-ইনসাফ (পিটিআই)-এর নেতা ইমরান খান। দেশটির ২২ তম প্রধানমন্ত্রী হিসেবে আজ শনিবার শপথ নিচ্ছেন তিনি।

যদিও ন্যাশনাল অ্যাসেম্বলির নেতা হওয়ার জন্য মনোনয়ন জমা দিয়েছিলেন দু’জন। তারা হলেন পিটিআই-এর নেতা ইমরান খান এবং পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন)-এর প্রেসিডেন্ট শাহবাজ শরিফ।

গতকাল শুক্রবার বেলা সাড়ে তিনটার দিকে ন্যাশনাল অ্যাসেম্বলিতে নব নির্বাচিত প্রতিনিধিদের উপস্থিত থাকতে বলা হয়েছিল। তার পরই শুরু হয় ভোটাভুটি। ৩৪২ আসনের ন্যাশনাল অ্যাসেম্বলির ১৭২ হল ম্যাজিক ফিগার। সংরক্ষিত আসন নিয়ে ইমরান খানের দল পিটিআই দখলেই ছিল ১৫৮ আসন। ছোট দলগুলির সাহায্যে শেষ পর্যন্ত ১৭৬ ভোট ইমরানের পক্ষে যায়। বিরোধী প্রার্থী শাহবাজ শরিফ পান মাত্র ৯৬ ভোট।

সবকিছু ঠিক থাকলে আজ শনিবার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন ইমরান খান।

সূত্র: আনন্দবাজার


১৮-০৮-২০১৮ ০৯:২৬ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 175 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
আন্তর্জাতিক : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৯ নভেম্বর, ২০১৮ ০৫:৪৯ অপরাহ্ন