জাতীয় শোক দিবস উপলক্ষে শাহজাদপুর চৌকি আদালতের উদ্যোগে ও শোকর‌্যালী স্মরণসভা ||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৩ নভেম্বর, ২০১৮ ১২:১৭ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

শাহজাদপুর: আজকের এই দিনে

জাতীয় শোক দিবস উপলক্ষে শাহজাদপুর চৌকি আদালতের উদ্যোগে ও শোকর‌্যালী স্মরণসভা
সিনিয়র করেসপন্ডেন্ট, শাহজাদপুর ১৫-০৮-২০১৮ ০৪:২৮ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

শামছুর রহমান শিশির : শোকাবহ পরিবেশে আজ বুধবার শাহজাদপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসন ও স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসহ নানা সংগঠনের পক্ষ থেকে দিনব্যাপি নানা কর্মসূচি পালিত হয়। জাতীয় শোক দিবস উপলক্ষে শাহজাদপুর চৌকি আদালতের বিচারক, আইনজীবী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দর উদ্যোগে সকালে আদালত চত্বরে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলনের মধ্যে দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। সকাল সাড়ে ৭ টায় শাহজাদপুর চৌকি আদালত প্রাঙ্গণে গভীর শ্রদ্ধার সাথে চৌকি আদালত এবং যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের বিচারকদ্বয়, আইনজীবী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দর পক্ষ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর শাহজাদপুর চৌকি আদালতের বিচারক, আইনজীবী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও দলীয় নেতাকর্মীদের অংশগ্রহণে আদালত চত্বর থেকে শোক র‌্যালি বের হয়। র‌্যালিটি পৌরসদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সেখানেই গিয়ে শেষ হয়। এরপর শাহজাদপুর আইনজীবী সমিতি কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মরণে স্মরণসভা অনুষ্ঠিত হয়। শাহজাদপুর যুগ্ম- জেলা ও দায়রা জজ আদালতের বিচারক তসলিম আরিফ এতে সভাপতির বক্তব্য রাখেন। এছাড়া অনুষ্ঠিত ওই স্মরণসভায় 
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, শাহজাদপুর চৌকি আদালতের বিচারক তোফাজ্জল হোসেন, শাহজাদপুর আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. আনোয়ার হোসেন, মিল্কভিটার ভাইস চেয়ারম্যান, স্পেশাল পিপি (নারী ও শিশু), উপজেলা আ’লীগের আইন বিষয়ক সম্পাদক ও শাহজাদপুর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাড. শেখ আব্দুল হামিদ লাবলু, এ্যাড. আবুল কাশেম, এ্যাড. মতিয়ার রহমান, এ্যাড. ওয়াজেদ আলী, যুবলীগ নেতা রাজীব শেখ প্রমূখ। স্মরণসভায় বক্তারা বলেন, ‘সভা, সমাবেশ, র‌্যালি, ব্যানার, ফেষ্টুনের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করলেই চলবে না। স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনা ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে গভীর শ্রদ্ধার সাথে ও যথাযথ মর্যাদায় দিবসটি পালন করতে হবে। স্মরণসভায় বক্তারা ১৫ আগষ্ট আততায়ীদের হাতে নিহত বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের সকল শহিদদের ম্মৃতিচারণ করে তাঁদের আত্মার মাগফেরাত কামনা করেন। পাশাপাশি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ নানা সংগঠনের উদ্যোগে বঙ্গবন্ধুর ৪৩ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নানা কর্মসূচি পালিত হয়।

 

 

 

 

 


১৫-০৮-২০১৮ ০৪:২৮ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 254 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
শাহজাদপুর : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৩ নভেম্বর, ২০১৮ ১২:১৭ পূর্বাহ্ন