ডাক্তার ও কর্তৃপক্ষের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৯ নভেম্বর, ২০১৮ ০৫:২৯ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

উল্লাপাড়া: ফেসবুক থেকে নির্বাচিত

ডাক্তার ও কর্তৃপক্ষের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ
অনলাইন নিউজ এডিটর ১২-০৮-২০১৮ ০৮:২৩ অপরাহ্ন প্রকাশিতঃ


ডাক্তার ও কর্তৃপক্ষের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

সিরাজগঞ্জ রোডের সাখাওয়াত এইস মেমোরিয়াল হাসপাতালে ডাক্তার ও কর্তৃপক্ষের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ-এলাকায় তোলপাড় ৷


সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানার হাটিকুমরুল সিরাজগঞ্জ রোডের সাখাওয়াত এইস মেমোরিয়াল হাসপাতালে ডাক্তারে অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে ।


জানাযায় গত ১০/০৮/১৮ ইং রোজ শুক্রবারে জেলার উল্লাপাড়া উপজেলার শ্রীকোলা গ্রামের আবু জাফরের ছেলে হাসান আলী তার স্ত্রী মারজিয়া বেগম এর প্রসব বেদনা উঠলে ১২ ঘটিকার সময় সিরাজগঞ্জ রোডস্থ শাখাওয়াত এইস মেমোরিয়াল হাসপাতালে নিয়ে আসেন।


প্রসূতি মারজিয়া বেগম এর শশুর আবু জাফর অভিযোগ করে বলেন, হাসপাতালে আনার পর কর্তব্যরত ডাক্তার রবিউল ইসলাম দ্রুত সিজার করতে হবে বলে জানালে আমারা ও তার কথা মেনে অপারেশন করতে বলি।

এরপর বেলা ০২-৩০ মিনিটে ডাক্তার রবিউল ইসলাম আমার পুত্রবধুর সিজার করালে একটি ফুটফুটে কন্যা শিশুর জন্ম হয়,কন্যা শিশুটির ঠান্ডার সমস্যা আছে বলে ডাক্তার রবিউল ইসলাম তাকে ইনকিউবিটর নামক গ্লাসের মধ্যে রেখে বলেন সব ঠিক হয়ে যাবে বলে চলে যান, রাতে বাচ্চা সমস্যা হলে আমরা ডাক্তার রবিউলকে ঢাকতে গিয়ে তাকে আর পাইনি, হাসপাতালের ম্যানেজারকে ডাক্তার কই আছে ? জানতে চাইলে সে বলে ডাক্তার অপারেশন করে ঢাকায় চলে গেছেন। 

এরপর সারা রাতে কোন ডাক্তার আমাদের কাছে আসেনি,সকালে অবস্থার অবনতি হলে বাচ্চা ঢাকায় অথবা সিরাজগঞ্জ নর্থবেঙ্গল হাসপাতালে নিতে বলে,সকাল ৫-৩০ মিনিটে আমরা কোন উপায় না দেখে সিরাজগঞ্জ নর্থবেঙ্গল হাসপাতালে নিয়ে যাই।ওখান কার ডাক্তাররা বাচ্চার অবস্থা দেখে বলেন বাচ্চাটাকে কালকেই এখানে পাঠানো উচিৎ ছিল,অবশেষে চিকিৎসাধীন অবস্থায় ১১/০৮/১৮ ইং বেলা ১২ ঘটিকার সময় নবজাতক মারাযায়, এ মৃত্যুর জন্যে ওই হাসপাতালের ডাক্তার রবিউল ও হাসপাতালের কর্তৃপক্ষ রাই দায়ী,আমি এ ঘটনার বিচার চেয়ে সিভিল সার্জন বরাবর অভিযোগ করবো।


ঘটনার বিষয়ে জানতে চাইলে সাখাওয়াত এইস মেমোরিয়াল হাসপাতালের ম্যানেজার জাকির হোসেন বলেন প্রতিদিনই অনেক অপারেশন হচ্ছে, সবাইতো আর ভালো হয় না।

ডাক্তার না থাকার ও কর্তৃপক্ষের অবহেলার বিষয়ে তিনি বলেন উনার বাচ্চার সমস্যা উনি আমাদের না বললে আমরা তো ডাক্তার নিয়ে সারারাত তার কাছে বসে থাকতে পারি না।


উল্লেখ্য গত এক মাসে অন্তত ৩ টি নবজাতকের মৃত্যু হয়েছে,যার সব গুলি সিজার অপারেশন ডাক্তার রবিউল করেছেন।


এক সময় ডাক্তার রবিউল সাখাওয়াত এইস মেমোরিয়াল হাসপাতালে সার্বক্ষনিক ডাক্তার হিসেবে নিয়োজিত ছিলেন,নিয়মিত ডাক্তার থাকা অবস্থায় তার ভুল চিকিৎসার বিষয় এলাকার গন্যমান্যদের দৃষ্টিগোচর হলে তারা হাসপাতালে এসে ঘটনার বিষয়ে জানতে চাইলে তাদের উপর হামলা ও মিথ্যে মামলা করে হয়রানি করছে,যে মামলা কোর্টে এখনও চলমান রয়েছে ।


বিভিন্ন সময় হাসপাতালের সিকিউরিটি স্থানীয় রাজনৈতিক নেতা কর্মী সাথে মারামারী,নাড়ী কেলেংকারী সহ বিভিন্ন অপকর্মের দায়ে তাকে হাসপাতাল থেকে ঘরোয়া সালিসে মাধ্যমে বিদায় করা হয়েছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতাল কর্মরত ও স্থানীয়দের অনেকেই বলেন।


Ripon Sorkar Limon

 

 

 এর ফেসবুক প্রোফাইল থেকে...


১২-০৮-২০১৮ ০৮:২৩ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 348 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
উল্লাপাড়া : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৯ নভেম্বর, ২০১৮ ০৫:২৯ অপরাহ্ন