খুলনা-ঢাকা রুটে ঈদ স্পেশাল ট্রেন ২১ আগস্ট||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
২৩ অক্টোবর, ২০১৮ ১০:৪৬ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

উত্তরবঙ্গ: যোগাযোগ

খুলনা-ঢাকা রুটে ঈদ স্পেশাল ট্রেন ২১ আগস্ট
অনলাইন নিউজ এডিটর ১১-০৮-২০১৮ ০২:৩৩ অপরাহ্ন প্রকাশিতঃ


খুলনা-ঢাকা রুটে ঈদ স্পেশাল ট্রেন ২১ আগস্ট

ঈদে ঘরমুখো মানুষের বাড়ি যাওয়ার সুবিধার্থে রেলওয়ে পশ্চিমজোনে খুলনা-ঢাকা রুটে ‘ঈদ স্পেশাল’ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও যাত্রীদের নিরাপদে গন্তব্যে পৌঁছাতে নানান ব্যবস্থা গ্রহণ করেছে রেলওয়ের পাকশী বিভাগীয় কর্তৃপক্ষ।


এই ট্রেনটি ঈদের আগে ২১ আগস্ট শুধুমাত্র একদিন চলাচল করবে। খুলনা-ঢাকা রুটে এই ট্রেনের ভাড়া অন্যান্য আন্তঃনগর ট্রেনের ভাড়ার সমপরিমাণ। পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে ২১-২৩ আগস্ট ঢাকা-কলকাতার মধ্যে চলাচলকারী মৈত্রী এক্সপ্রেস বন্ধ থাকায় ওই ট্রেনটি মৈত্রীর রেক দিয়ে চালানো হবে।


শুক্রবার পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) নাজমুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।


পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) আনোয়ার হোসেন জানান, ঈদ-ঊল-আজহাকে সামনে রেখে ৯টি যাত্রীবাহী কোচ নিয়ে খুলনা-ঢাকা রেলপথে ঈদ স্পেশাল ট্রেন একদিনের জন্য চলাচল করবে। ঈদ স্পেশাল ট্রেনটিতে আসন রয়েছে ৫৯২টি। এরমধ্যে শীতাতপ নিয়ন্ত্রিত বার্থ ৬টি (সিট-৯), প্রথম শ্রেণী বার্থ ১০টি (সিট-১৯টি), শোভন চেয়ার ১০০টি ও শোভন সাধারণ ৪৭৬টি আসন রয়েছে।


ট্রেনটি ২১ আগস্ট কমলাপুর রেলস্টেশন থেকে রাত ১২টা ০৫ মিনিটে ছেড়ে বিরতিহীনভাবে ঈশ্বরদী পৌঁছাবে ভোর ৪টা ২০ মিনিটে। এরপর ৫টা ৫৩ মিনিটে ছেড়ে যাবে। বিরতীহীনভাবে খুলনা পৌঁছাবে সকাল ৮টা ২০ মিনিটে।


পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় ব্যবস্থাপক ( ডিআরএম) নাজমুল ইসলাম জানান, এই রুটের অন্যসব ট্রেন নিয়মিত সময়সূচিতে চলবে। পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে ১৭ আগস্ট থেকে ঈদের আগের দিন পর্যন্ত ঢাকাসহ উত্তরাঞ্চলের সঙ্গে দক্ষিণাঞ্চলের সকল আন্তঃনগর ও কমিউটার ট্রেনের অফ-ডে বাতিল করা হয়েছে।


যাত্রী ভোগান্তি ও হয়রানী যেন না হয়, নিরাপদে বাড়ি এসে স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে পারে সেজন্য ঢাকা-খুলনা রুটে বাড়তি সুবিধার ব্যবস্থা করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ। যাত্রীদের যাত্রা নিরাপদ রাখতে রেলওয়ে পুলিশ, রেলওয়ে নিরাপত্তাবাহিনী, গোয়েন্দা শাখা ও আনসার সদস্যরা নিয়োজিত থাকবেন বলে জানান ওই কর্মকর্তা।


১১-০৮-২০১৮ ০২:৩৩ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 130 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
উত্তরবঙ্গ : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
২৩ অক্টোবর, ২০১৮ ১০:৪৬ অপরাহ্ন