সিরাজগঞ্জ জেলা রেজিস্ট্রারের অবৈধভাবে অর্থ-সম্পদ অর্জন, বিভিন্ন অভিযোগের তদন্ত করছে দুদক||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৭ আগস্ট, ২০১৮ ১১:১৫ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

সিরাজগঞ্জ: অপরাধ

সিরাজগঞ্জ জেলা রেজিস্ট্রারের অবৈধভাবে অর্থ-সম্পদ অর্জন, বিভিন্ন অভিযোগের তদন্ত করছে দুদক
অনলাইন নিউজ এডিটর ১১-০৮-২০১৮ ০২:১৮ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

সিরাজগঞ্জ জেলা রেজিস্ট্রার জসিম উদ্দিন ভূইয়ার অবৈধভাবে অর্থ-সম্পদ অর্জন, অফিস ফাঁকি এবং কর্মচারীদের বিধিবহির্ভূতভাবে পদোন্নতি ও আনডিউ বদলী করার অভিযোগের তদন্ত করছে দুর্নীতি দমন কমিশন(দুদক) পাবনা সমন্বিত জেলা কার্যালয়। 


ইতিমধ্যে তদন্তে ঘুষ গ্রহনের মাধ্যমে একজন টিসি মহরারকে পদোন্নতি দেয়ার প্রমানও পাওয়া গেছে। পাশাপাশি তার অর্থ-সম্পদ, অফিস ফাঁকিসহ অনিয়ম-দুর্নীতির বিষয়ে তদন্ত চলছে। এ ব্যাপারে চলতি বছরের জুলাই ও আগষ্ট মাসে জেলা রেজিস্ট্রার জসিম উদ্দিন ভূইয়াকে দু’দফা জিজ্ঞাসাবাদও করা হয়েছে।


তথ্যানুসন্ধানে জানা যায়, সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার গান্ধাইল সাবরেজিস্ট্রি অফিসের টিসি মহরার বিউটি খাতুন ২০১৬সালের ফেব্র“য়ারি মাসে পদোন্নতি পেয়ে উল্লাপাড়া সাবরেজিস্ট্রি অফিসে অফিস সহকারী হিসেবে যোগদান করেন। এ পদোন্নতির জন্য বিউটি খাতুনের কাছ থেকে জেলা রেজিস্ট্রার জসিম উদ্দিন ভূইয়া সিরাজগঞ্জ সদর সাবরেজিস্ট্রি অফিসের অফিস সহকারী মহির উদ্দিনের মধ্যস্থতায় দু’দফায় আট লাখ টাকা ঘুষ গ্রহণ করেন। এ ব্যাপারে উল্লাপাড়া সাবরেজিস্ট্রি অফিসের অফিস সহকারী বিউটি খাতুনের সাথে যোগাযোগ করা হলে তিনি জেলা রেজিস্ট্রার জসিম উদ্দিন ভূইয়াকে ঘুষ প্রদানের কথা স্বীকার করেন এবং দুদকের দু’দফা জিজ্ঞাসাবাদে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন বলে জানান তিনি। 


এছাড়া, উল্লাপাড়া সাবরেজিস্ট্রি অফিসের অফিস সহকারী বিউটি খাতুনের মাধ্যমে দলিল লেখকদের কাছ থেকে দলিল প্রতি ৫থেকে ৬শ’ টাকা করে চাঁদা আদায় করা হয়। সম্পাদিত দলিলের সংখ্যা হিসাব করে মাস শেষে দলিল প্রতি ৮০টাকা হারে ঘুষ দিতে হয় জেলা রেজিস্ট্রার জসিম উদ্দিন ভূইয়াকে। বাকী টাকা অফিস সহকারী বিউটি খাতুনসহ অন্যান্য কর্মচারীরা ভাগবাটোয়ারা করে থাকেন।  


অনুসন্ধানে আরও জানা যায়, জেলা রেজিস্ট্রার জসিম উদ্দিন ভূইয়ার বিরুদ্ধে ঘুষ-দুর্নীতির মাধ্যমে অঢেল অর্থ-সম্পদ অর্জন ও অফিস ফাঁকির অভিযোগেরও তদন্ত করছে দুদক।


সূত্রঃ দ্যা পিপলসনিউজ ২৪


১১-০৮-২০১৮ ০২:১৮ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 73 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
সিরাজগঞ্জ : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৭ আগস্ট, ২০১৮ ১১:১৫ পূর্বাহ্ন