ঊল্লাপাড়ায় দিনের বেলায় পুকুর থেকে মাছ লুট||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৭ আগস্ট, ২০১৮ ১১:১৪ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

উল্লাপাড়া: অপরাধ

ঊল্লাপাড়ায় দিনের বেলায় পুকুর থেকে মাছ লুট
অনলাইন নিউজ এডিটর ১১-০৮-২০১৮ ০২:১১ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সলঙ্গা থানার জালশুকা গ্রামের একটি পুকুর থেকে সন্ত্রাসী কায়দায় প্রায় লক্ষাধিক টাকা মূল্যের মাছ লুট করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। 


জানাগেছে, বাংলা ১৩৫৪ সালের ১৮ চৈত্র ৯ নং খতিয়ানের জালশুকা মৌজার এসএ/আরএস ৮৫/ ৮০ দাগের এক একর ১২ শতক পুকুর তৎকালিন জমিদারের নিকট থেকে কাঙ্গাল (মকবুল) সরকার নামের এক ব্যাক্তি পত্তন  প্রাপ্ত হয়। এর পর থেকে অধ্যাবদি পর্যন্ত কাঙ্গাল সরকার  মৃত্যুর পর তার উত্তরসুরীগন ভোগ দখল করে আসছে।   পত্তন মুলে কাঙ্গাল সরকার উল্লেখিত জমির মালিক হলেও ভূমাত্তক ভাবে অন্য নামে এসএ/আরএস রেকর্ড হয়। পরবর্তীতে ওই রেকর্ড বাতিলের জন্য কাঙ্গাল সরকারের উত্তরসুরীরা আদালতে মামলা দায়ের করে। যা বর্তমানে চলমান রয়েছে। এদিকে আদালতে উক্ত মামলাটি নিস্পত্তি না হওয়া পর্যন্ত রাজস্ব আদায়ের স্বার্থে নালিসী পুকুরটি একসোনা লিজ প্রদানের দরপত্র আহবান করে উপজেলা ভুমি অফিস। সেখানেও লীজ গ্রহনের আবেদন করেন মৃত কাঙ্গাল সরকারের ওয়ারিশগন । এমতাবস্থায় পুকুরটিতে কাঙ্গাল সরকারের ওয়ারিশগণ ভোগ-দখল পূর্বক মাছ চাষ করে আসছে। এরই একপর্যায় বৃহস্পতিবার সকালে জালশুকা গ্রামের শাহিন আলম, কালু সরকার উথান ও জহুরুলের নেতৃত্বে প্রায় অর্ধশতাধিক লোক বেআইনি ভাবে লাঠি-শোঠা ও দেশীয় অস্ত্র নিয়ে পুকুরে প্রবেশ করে বাদাই জালদ্বার  প্রায় লক্ষাধিক টাকার মাছ লুট করে নিয়ে যায়।


বিষয়টি কাঙ্গাল সরকারের ওয়ারিশগণ সলঙ্গা থানা পুলিশ ও স্থানীয় ভুমি অফিসে অবহিত করে। পরে সলঙ্গা থানার উপ-পরিদর্শক শরিফুল ইসলাম ও স্থানীয় ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা পরিদর্শন করেন।


ঘটনাটিকে কেন্দ্রকরে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। যে কোন সময় রক্তক্ষয়ি সংঘর্ষের সম্ভবনা রয়েছে।


১১-০৮-২০১৮ ০২:১১ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 76 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
উল্লাপাড়া : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৭ আগস্ট, ২০১৮ ১১:১৪ পূর্বাহ্ন