শহিদুলকে শারীরিক-মানসিক নির্যাতন করা হয়েছে কিনা : হাইকোর্ট||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৭ আগস্ট, ২০১৮ ০৩:২২ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

জাতীয়: আইন আদালত

শহিদুলকে শারীরিক-মানসিক নির্যাতন করা হয়েছে কিনা : হাইকোর্ট
অনলাইন নিউজ এডিটর ০৯-০৮-২০১৮ ০৭:০৩ অপরাহ্ন প্রকাশিতঃ


শহিদুলকে শারীরিক-মানসিক নির্যাতন করা হয়েছে কিনা : হাইকোর্ট

আলোকচিত্রী শহিদুল আলমকে শারীরিক বা মানসিকভাবে নির্যাতন করা হয়েছে কিনা তা জানতে চেয়েছেন হাইকোর্ট। সোমবার (১৩ আগস্ট) এ বিষয়ে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত।


বৃহস্পতিবার (৯ আগস্ট) হাইকোর্টের বিচারপতি সৈয়দ মো. দস্তগীর হোসেন ও বিচারপতি ইকবাল কবীরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।


আদালতে শহিদুল আলমের পক্ষে ছিলেন ড. কামাল হোসেন, ব্যারিস্টার জোতির্ময় বড়ুয়া, ব্যারিস্টার সারা হোসেন ও অ্যাডভোকেট তানিম হোসেন শাওন। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।


ব্যারিস্টার সারা হোসেন বলেন, হেফাজতে মৃত্যু (নিবারণ) আইন-২০১৩ এর ২ (৬) অনুযায়ী তাকে নির্যাতন করা হয়েছে কিনা এ বিষয়ে প্রতিবেদন চেয়েছেন আদালত।


উল্লেখ্য, ‘মিথ্যা তথ্য দিয়ে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট’ করার অভিযোগে রোববার রাতে শহিদুল আলমকে তার ধানমন্ডির বাসা থেকে আটক করে ডিবি পুলিশের একটি দল। পরে রমনা থানায় তথ্য প্রযুক্তি আইনে দায়ের করা একটি মামলায় তাকে সোমবার নিম্ন আদালতে তুলে রিমান্ডের আবেদন করে ডিবি পুলিশ। শুনানি শেষে অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নূর সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।


উল্লেখ্য, বাংলাদেশের ছাত্র বিক্ষোভ নিয়ে সম্প্রতি একটি আন্তর্জাতিক গণমাধ্যমকে সাক্ষাৎকার দিয়েছিলেন দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা শহিদুল আলম।


০৯-০৮-২০১৮ ০৭:০৩ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 39 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
জাতীয় : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৭ আগস্ট, ২০১৮ ০৩:২২ অপরাহ্ন