টাঙ্গাইলে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন ||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৭ ডিসেম্বর, ২০১৮ ০৬:০১ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

জাতীয়: অন্যান্য

টাঙ্গাইলে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন
স্টাফ করেসপন্ডেন্ট, টাংগাইল ০৮-০৮-২০১৮ ০৫:৪৮ অপরাহ্ন প্রকাশিতঃ


টাঙ্গাইলে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্টঃ টাঙ্গাইলে সদর উপজেলার স্মার্ট কার্ড (জাতীয় পরিচয়পত্র) বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। আজ (৮ আগষ্ট) বুধবার দুপুরে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম শুরু হয়।

এ উপলক্ষে আলোচনা সভায় জেলা প্রশাসক খান মো.নুরুল আমিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, সিভিল সার্জন শরীফ হোসেন খান, জেলা নির্বাচন কর্মকর্তা তাজুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খোরশেদ আলম, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ, টাঙ্গাইল পৌরসভার প্যানেল মেয়র সাইফুজ্জামান খান সোহেল। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার আশরাফউজ্জামান স্মৃতি, জেলা শিক্ষা কর্মকর্তা লায়লা খানম, টাঙ্গাইল প্রেসক্লাবরে সাধারণ সম্পাদক কাজী জাকেরুল মওলা, জেলা বাস কোচ মিনিবাস মালিক সমিতির মহাসচিব গোলাম কিবরিয়া বড় মনি সহ সুশিল সমাজের প্রতিনিধিবৃন্দ।

নির্বাচন কর্মকর্তা তাজুল ইসলাম জানান, বৃহস্পতিবার (৯ আগস্ট) থেকে টাঙ্গাইল সদর উপজেলায় জাতীয় পরিচয়পত্র স্মার্ট কার্ড দেয়া হবে। এ লক্ষ্যে মাইকিং করা হয়েছে। তবে যদি কারও স্মাট কার্ডে ভুল থাকে তাহলে আবেদনের প্রেক্ষিতে তারা পুনরায় নিভুল স্মার্ট কাড পাবেন।

তিনি আরো জানান, স্মার্ট কার্ড বিতরণের সময় একজন পরিচয়পত্র বহনকারী তার জাতীয় পরিচয়পত্র আসল কপি সঙ্গে নিয়ে আসতে হবে। এগুলো জমা দিয়েই ভোটারদের স্মার্ট কার্ড নিতে হবে। স্মার্ট কার্ড নেয়ার সময় চোখের আইরিশ এবং ১০টি আগুলের ছাপ দিতে হবে। কেউ যদি নির্দিষ্ট সময়ে স্মার্ট কার্ড নিতে না পারে তাহলে তারা জেলা নির্বাচন অফিস থেকে নিতে পারবেন।

প্রথম পর্যায়ে টাঙ্গাইল পৌরসভার ১৮টি ওর্য়াড এবং সদর উপজেলার ১২টি ইউনিয়নে এ স্মার্ট কার্ড দেয়া হবে।টাঙ্গাইল পৌরসভা ও ১২টি ইউনিয়ন মিলিয়ে মোট ভোটার ৩ লাখ ৮৬ হাজার ৮০। পুরুষ ভোটার ১ লাখ ৯৬ হাজার ৪০১ জন এবং মহিলা ভোটার ১লাখ ৯৩ হাজার ৭৫৪ জন।৩লাখ ৮৬হাজার ৮০ ভোটারের মধ্যে ৩ লাখ ৬৪ হাজার ২২০ জন ভোটার স্মার্ট কার্ড পাবেন। এর জন্য টাঙ্গাইল পৌরসভায় ৬টি ভেনু ও ১২টি ইউপিতে ১২টি ভেন্যু করা হবে।শিডিউল অনুযায়ী সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই স্মার্ট কাড দেয়া হবে। প্রতিটি ভেন্যুতে ৩টি টিম কাজ করবে। প্রত্যেকেই নিদিষ্ট স্থান থেকে স্মার্ট কাড নিতে হবে।


০৮-০৮-২০১৮ ০৫:৪৮ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 423 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
জাতীয় : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৭ ডিসেম্বর, ২০১৮ ০৬:০১ পূর্বাহ্ন