চলতি অর্থ বছরের রফতানি লক্ষ্যমাত্রা ৪৪ বিলিয়ন ডলার||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৯ আগস্ট, ২০১৮ ০২:২৪ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

জাতীয়: অন্যান্য

চলতি অর্থ বছরের রফতানি লক্ষ্যমাত্রা ৪৪ বিলিয়ন ডলার
নিউজরুম ০৮-০৮-২০১৮ ০৩:৫৭ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

চলতি অর্থ বছরের রফতানি লক্ষ্যমাত্রা ৪৪ বিলিয়ন মার্কিন ডলার নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে পণ্য রফতানিতে ৩৯ বিলিয়ন এবং সেবা খাতে ৫ বিলিয়ন ডলার বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। আজ বুধবার দুপুরে সচিবালয়ে তোফায়েল আহমেদ ২০১৮-২০১৯ অর্থ বছরের রফতানির এ লক্ষ্যমাত্রা ঘোষণা করেন।

 

বাণিজ্যমন্ত্রী বলেন, গত অর্থ বছরের রফতানি লক্ষ্যমাত্রা ছিল ৪১ বিলিয়ন মার্কিন ডলার। রফতানি হয়েছে ৪০ বিলিয়ন ৯৪৯ দশমিক ৯৪ বিলিয়ন ডলার। এছাড়া ২০১৭-১৮ সালে প্রবৃদ্ধি ছিল রফতানি খাতে ৬ দশমিক ৩৬ ভাগ ও সেবা খাতে ৭ দশমিক ৪৩ ভাগ। আর নতুন অর্থ বছরে রফতানিতে প্রবৃদ্ধি ধরা হয়েছে ৬ দশমিক ৪৭ ভাগ।

 

পাশাপাশি গার্মেন্টস বা তৈরি পোষাক খাতে রফতানি লক্ষ্যমাত্রা ৩২ দশমিক ৬৯ বিলিয়ন মার্কিন ডলার নির্ধারণ করা হয়েছে। প্রবৃদ্ধি ধরা হয়েছে ৬ দশমিক ৭৮ ভাগ। গত বছর এই লক্ষ্যমাত্রা ছিল ৩০ দশমিক ৬১ বিলিয়ন ডলার। রফতানি হয়েছিল ৩১ বিলিয়নের কাছাকাছি। প্রবৃদ্ধি হয়েছে ৮ দশমিক ৭৬ ভাগ। মন্ত্রী এও বলেন, রফতানির এ ধারা অব্যাহত থাকলে ২০২১ সালে দেশের মোট রফতানি ৬০ বিলিয়ন ছাড়িয়ে যাবে।


০৮-০৮-২০১৮ ০৩:৫৭ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 43 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
জাতীয় : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৯ আগস্ট, ২০১৮ ০২:২৪ পূর্বাহ্ন