সিরাজগঞ্জে বিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
২০ আগস্ট, ২০১৮ ০৬:৫৬ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

সিরাজগঞ্জ: অন্যান্য

সিরাজগঞ্জে বিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
নিউজরুম ০৬-০৮-২০১৮ ১২:১৬ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

সোহাগ হাসান জয়ঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিরাজগঞ্জের সয়দাবাদে অবস্থিত ২২৫ মেগাওয়াট কম্বাইড বিদ্যুৎ কেন্দ্রের (ইউনিট-২) উদ্বোধন করেছেন।রবিবার দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে এটির শুভ উদ্বোধন করা হয়। এ উপলক্ষে জেলা প্রশাসকের সন্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে সিরাজগঞ্জ সদর  ও কামারখন্দ আসনের সংসদ সদস্য, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না, সংরক্ষিত আসনের নারী এমপি সেলিনা বেগম স্বপ্না, জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা, নবাগত পুলিশ সুপার টুটুল চক্রবর্তী, পৌর মেয়র আব্দুর রউফ মুক্তা, সিরাজগঞ্জ ২২৫ মে: ও: বিদ্যুৎ কেন্দ্রের (২য় ইউনিট) প্রকল্প পরিচালক এবং পিএন্ডডির নির্বাহী পরিচালক প্রকৌ: আবু আহমেদ আখতার হোসেনসহ বিভিন্ন বিভাগের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 
বঙ্গবন্ধু সেতু পশ্চিম পাড় সয়দাবাদ এলাকায় যমুনা নদীর কোলঘেষে গড়ে উঠা নর্থ ওয়েষ্ট পাওয়ার জেনারেশন কোম্পানি লিমিটেড পরিচালিত সিরাজগঞ্জ ২২৫ মে: ও: কম্বাইড সাইকেল বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রটি (২য় ইউনিট) নির্মাণে ব্যয় হয়েছে ১,৮৮০.৮৬ কোটি টাকা। এই বিদ্যুৎ কেন্দ্রটির মাধ্যমে দেশের জাতীয় গ্রিডে ২২০ মে: ও: বিদ্যুৎ যোগ করা সম্ভব হবে। ২০১৫ সালের ৫ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাকৃতিক গ্যাস ও বিকল্প হিসাবে এইচএসডি (তেল) ভিত্তিক এ প্রকল্পের ভিত্তি ফলক উন্মোচন করেন। চলতি বছরের ৫ ফেব্রুয়ারী থেকে এটি বাণিজ্যিক ভাবে বিদ্যুৎ উৎপাদন শুরু করেছে বলে কর্তৃপক্ষ জানিয়েছেন।


একই স্থানে ২২৫ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা সম্পুর্ন (ইউনিট-১) নামে আরও একটি বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করা হয়েছে। দুটি ইউনিট ৪৫০ মেগাওয়াট বিদুৎ উৎপাদন করা হচ্ছে। বর্তমানে এখানে ইউনিট-৩ নামে আরো একটি বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে। যেখান থেকে ইতোমধ্যে পরীক্ষামূলক ভাবে ১৫০ মে: ও: বিদ্যুৎ উৎপাদিত হচ্ছে বলে অনুষ্ঠানে জানানো হয়।

 


০৬-০৮-২০১৮ ১২:১৬ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 268 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
সিরাজগঞ্জ : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
২০ আগস্ট, ২০১৮ ০৬:৫৬ অপরাহ্ন