ফের রাজপথে শিক্ষার্থীরা, চলছে লাইসেন্স পরীক্ষা||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৭ ডিসেম্বর, ২০১৮ ০৫:৫০ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

ফের রাজপথে শিক্ষার্থীরা, চলছে লাইসেন্স পরীক্ষা
অনলাইন নিউজ এডিটর ০৪-০৮-২০১৮ ১২:৪৪ অপরাহ্ন প্রকাশিতঃ


ফের রাজপথে শিক্ষার্থীরা, চলছে লাইসেন্স পরীক্ষা

শনিবার সরকারি ছুটির দিন। সকাল থেকেই বৃষ্টি। ঢাকার সড়কে যান চলাচলও কম। তবু সাতসকালেই নিরাপদ সড়কের দাবিতে ঢাকার বিভিন্ন রাস্তায় নেমে পড়ে শিক্ষার্থীরা। সপ্তম দিনের মতো রাস্তায় নেমে শিক্ষার্থীরা গাড়ির প্রয়োজনীয় কাগজপত্র যাচাই করেছে, চালকের লাইসেন্স আছে কি-না দেখছে।


জিগাতলা, ধানমণ্ডি, মিরপুর, রামপুরা, মালিবাগ, শান্তিনগর, এলিফ্যান্ড রোড, মতিঝিল, পান্থপথ, সাইন্সল্যাব, নিউ মার্কেট, শাহবাগ, ফার্মগেট, শ্যামলী, উত্তরাসহ রাজধানীর বিভিন্ন স্থানে শিক্ষার্থীরা অবস্থান নিয়েছে। লাইসেন্স যাচাইয়ের পাশাপাশি সড়কের লেন মেনে গাড়ি চালানোর বিষয়েও নির্দেশনা দিচ্ছে শিক্ষার্থীরা। 


ফার্মগেট মোড়ে অবস্থান নিয়েছে সরকারি বিজ্ঞান কলেজ, আইডিয়াল কমার্স কলেজ ও তেজগাঁও কলেজের শিক্ষার্থীরা।


মিরপুরের রাস্তা অবরোধ করে আন্দোলনে অংশ নিয়েছেন শত শত শিক্ষার্থী। ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগানে কম্পিত হচ্ছে মিরপুর ১০ নম্বর গোলচক্কর। ফলে কোনো দিক থেকে কোনো ধরনের যানবহন চলাচল করতে পারছে না।


উত্তরায় প্রথমে সড়কের পাশে অবস্থান নেয় শিক্ষার্থীরা। সেখানে পর্যাপ্ত সংখ্যাক পুলিশ সদস্যও মোতায়েন রয়েছে। তবে হাউজ ব্রিল্ডিং মোড় দখলে নেয় শিক্ষার্থীরা। তারা পুলিশের বেরিকেড উপেক্ষা করে রাস্তায় অবস্থান নেয় সকাল ১০টা ৩৫ মিনিটে।


শনিবার সকাল ১১টায় সাইন্সল্যাব মোড়ে পতাকা হাতে মানববন্ধন ও মিছিল করে শিক্ষার্থীরা। পরে সেখানে অবস্থান নিয়ে নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। সকালে শিক্ষার্থীদের প্রথম মিছিলটি আসে নিউমার্কেট এলাকা থেকে। এর কিছুক্ষণ পরেই ধানমণ্ডি থেকে আসে দ্বিতীয় মিছিল। পরে দুইদলের শিক্ষার্থীরাই অবস্থান নেন সাইন্সল্যাব মোড়ে। সেখানে কানিজ ফাতেমা নামে এক শিক্ষার্থী বলেন, নিরাপদ সড়ক কোনো অযৌক্তিক দাবি নয়। তাই সব দাবি পূরণ না হলে রাস্তা ছাড়ব না।


সকাল ১০টা ৪০ মিনিটের দিকে উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের শিক্ষার্থীরা শান্তিনগর মোড়ে জড়ো হয়। সেখানে ২০ জনের মতো শিক্ষার্থীকে জড়ো হতে দেখা যায়। একই সময় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ রাইফেলস পাবলিক স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা ঝিগাতলা মোড়ে এসে জড়ো হয়। মালিবাগ চৌধুরী পাড়ায়ও শিক্ষার্থীরা সড়কে অবস্থান নিয়ে যানবাহনের লাইসেন্স পরীক্ষা করছে। 


গত রোববার রাজধানীর কুর্মিটোলা হাসপাতালের সামনে জাবালে নূর পরিবহনের দুটি বাসের পাল্লায় নিহত হন আবদুল করিম রাজীব ও দিয়া খানম মীম নামের দুই শিক্ষার্থী। একে হত্যা আখ্যা দিয়ে বিচারসহ ৯ দফা দাবিতে রাজপথে নামে শিক্ষার্থীরা।


শিক্ষার্থীদের ঘরে ফেরাতে বৃহস্পতিবার সারাদেশে সব শিক্ষা প্রতিষ্ঠান সরকারি সিদ্ধান্তে বন্ধ ছিল। কিন্তু দিনভর পথে থেকে স্কুল-কলেজের শিক্ষার্থীরা রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় যানবাহনের কাগজ পরীক্ষা করে। আগের দিনের তুলনায় কম হলেও শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনে রাজধানীর বিভিন্ন সড়কে ছিল শিক্ষার্থীদের অবস্থান।


০৪-০৮-২০১৮ ১২:৪৪ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 232 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
জাতীয় : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৭ ডিসেম্বর, ২০১৮ ০৫:৫০ পূর্বাহ্ন