সিরাজগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট, যাত্রী দুর্ভোগ||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৫ আগস্ট, ২০১৮ ০৪:৫৩ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

সিরাজগঞ্জ: যোগাযোগ

সিরাজগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট, যাত্রী দুর্ভোগ
অনলাইন নিউজ এডিটর ০৪-০৮-২০১৮ ১১:৫৩ পূর্বাহ্ন প্রকাশিতঃ


সিরাজগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট, যাত্রী দুর্ভোগ

বাস, ট্রাকসহ বিভিন্ন যানবাহন ভাংচুর ও শ্রমিকদের নিরাপত্তার দাবিতে সিরাজগঞ্জসহ অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডেকেছে মালিক-শ্রমিকদের সংগঠন। শুক্রবার সকাল থেকে জেলার সব রুটে যানবাহন চালানো বন্ধ রেখেছেন শ্রমিকরা। বন্ধ রয়েছে দূরপাল্লার সব যানবাহনও। এতে যাত্রী দুরর্ভোগ শুরু হয়েছে।


সিরাজগঞ্জ জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনছার আলী বলেন, ছাত্র আন্দোলনের নামে সিরাজগঞ্জের বিভিন্ন এলাকায় ১৫টি ট্রাক, পাঁচটি বাস, তিনটি সিএনজি চালিত অটোরিকশা ও দু’টি মাইক্রোবাস ভাংচুর করা হয়। এতে শ্রমিকরা নিরাপত্তাহীনতায় রয়েছেন। এ কারণে আমরা অনির্দিষ্টকালের জন্য যানবাহন চালানো বন্ধ ঘোষণা করা হয়েছে।


সিরাজগঞ্জ জেলা বাস, মিনিবাস ও কোচ মালিক সমিতির সাধারণ সম্পাদক মেজবাহুল ইসলাম লিটন বলেন, আমাদের যানবাহন ও শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত না করা পর্যন্ত কেউ রাস্তায় বের হবেন না। উল্লেখ্য ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে বেপরোয়া দুই বাসের চাপায় নিহত হন শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী দিয়া ও করিম। আহত হন আরও কয়েকজন।


এ ঘটনার প্রতিবাদে তখন থেকেই ঢাকার রাজপথ অবরোধ করে বিক্ষোভ করছেন বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। আন্দোলন ছড়িয়ে পড়েছে সারাদেশে। বৃহস্পতিবার সকাল থেকে সিরাজগঞ্জ শহরের বাজার স্টেশন এলাকায় বিক্ষোভ করে শিক্ষার্থীরা। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বেশ কিছু যানবাহন ভাংচুর করে ওই সময়।


গাড়ি ভাংচুরের প্রতিবাদে দুপুর ২টার দিকে শহরের বাজার স্টেশন স্বাধীনতা স্কয়ার থেকে ঢাকা রুট অবরোধ করে পাল্টা বিক্ষোভ করেন শ্রমিকরা। রাতে বিষয়টি নিয়ে বাস, ট্রাক ও অটোরিকশা মালিক-শ্রমিক সংগঠনের জরুরি যৌথ সভা অনুষ্ঠিত হয়। সভায় সবসম্মতি ক্রমে এই অনির্দিষ্টকালে পরিবহন ধর্মঘট ঘোষণা করা হয়।


০৪-০৮-২০১৮ ১১:৫৩ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 130 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
সিরাজগঞ্জ : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৫ আগস্ট, ২০১৮ ০৪:৫৩ অপরাহ্ন