সিরাজগঞ্জে বিদ্যুতের ছেঁড়া তারে প্রাণ গেল ৮ জনের||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৯ আগস্ট, ২০১৮ ০২:২৩ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

সিরাজগঞ্জ: দূর্ঘটনা

সিরাজগঞ্জে বিদ্যুতের ছেঁড়া তারে প্রাণ গেল ৮ জনের
অনলাইন নিউজ এডিটর ৩১-০৭-২০১৮ ০৮:৩১ অপরাহ্ন প্রকাশিতঃ


সিরাজগঞ্জে বিদ্যুতের ছেঁড়া তারে প্রাণ গেল ৮ জনের

সোহাগ হাসান জয়ঃ সিরাজগঞ্জ সদর উপজেলার কাদাই গ্রামে পল্লী বিদ্যুতের একটি ছেঁড়া তারে জড়িয়ে আটজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আশঙ্কাজনক অবস্থায় আরও একজনকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার দুপুর ১২টার দিকে সদর উপজেলার কালিয়া হরিপুর ইউনিয়নের কাদাই গ্রামে এ দুর্ঘটনা ঘটে।


এরা হলেন- কাদাই গ্রামের সজীব (১৯), রাজু (১৪), হাবিব (২৪), রফিকুল (৩০), আব্দুস সাত্তার (৫০), তার ভাতিজা ছানোয়ার হোসেন (২৫), আব্দুল্লাহ (১৩) ও মমিন (৩০)। 


সিরাজগঞ্জ সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ফরিদুল ইসলাম বিদ্যুৎস্পৃষ্টে আটজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।


মেডিনোভা হাসপাতালের পরিচালক ডা. আকরামুজ্জামান জানান, ২জনকে হাসপাতালে আনা হয়েছিলো। তবে হাসপাতালে আনার আগেই তারা মারা যায়।


স্থানীয়রা জানায়, কাদাই গ্রামের আব্দুস সাত্তার সম্প্রতি তার একটি টোঙ দোকান ঘর একই গ্রামের আমিনুল ইসলামের কাছে বিক্রি করে। মঙ্গলবার দুপুরে ওই টোঙ ঘরটি ১০/১২জন মিলে মাথায় করে পার্শ্ববর্তী খাল পাড় করতে নেয়। এসময় কাদাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উপর দিয়ে যাওয়া পিডিবি’র ঝুলে পড়া বিদ্যুতের তার টোঙ ঘরের টিনের সাথে লেগে কেটে গিয়ে টোঙ ঘরটি বিদ্যুতায়িত হয়। এতে টোঙ ঘরসহ ৯জন পানিতে পড়ে যায়। পরে স্থানীয়রা বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করে তাদের উদ্ধার করে ৭জনকে সিরাজগঞ্জ সদর হাসপাতাল ও ২জনকে শহরের বেসরকারি মেডিনোভা হাসপাতালে নিয়ে যায়। মৃতদের মধ্যে তিনজন ছাত্র, চারজন শ্রমিক ও একজন ব্যবসায়ী।

স্থানীয়রা বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের উদাসিনতাকে দায়ি করে বলেন, বিদ্যুতের খুঁটি হেলে বিদ্যুতের তাঁর ঝুলে পড়ায় এ দুর্ঘটনা ঘটেছে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে এ ঘটনার বিচার দাবী করেন তারা।


এব্যাপারে সিরাজগঞ্জ পিডিবি’র নির্বাহী প্রকৌশলী একেএম মহিউদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ওই এলাকার কিছু বিদ্যুৎ গ্রাহক নিয়ম বহির্ভূতভাবে বাঁশের খুঁটি দিয়ে বিদ্যুৎ সংযোগ নিয়েছিলো। বিদ্যুতের তাঁর মাটি থেকে প্রায় ১৫ফুট উপরে ছিলো। অসাবধানতা বশতঃ এ দুর্ঘটনার ঘটনা ঘটেছে বলে তিনি উল্লেখ করেন। 


এদিকে খবর পেয়ে হাসপাতালে মৃতদের দেখতে যান সদর উপজেলা চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন, জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব খোকাসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।


অপরদিকে, জেলা প্রশাসক কামরুন নাহান সিদ্দিকা জানান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার সরকার মোহাম্মদ রায়হানের মাধ্যমে নিহতদের পরিবারকে ২৫হাজার টাকা করে মোট ২লাখ টাকা অনুদান প্রদান করা হয়েছে। বিষয়টি তদন্ত করে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।


৩১-০৭-২০১৮ ০৮:৩১ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 239 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
সিরাজগঞ্জ : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৯ আগস্ট, ২০১৮ ০২:২৩ পূর্বাহ্ন