চৌহালীতে রাস্তাঘাটে জনদুর্ভোগ যাতায়াতে মরণ ফাঁদ (ভিডিও সহ)||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৫ অক্টোবর, ২০১৮ ০৫:৪৪ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

চৌহালী/এনায়েতপুর: জনদুর্ভোগ

চৌহালীতে রাস্তাঘাটে জনদুর্ভোগ যাতায়াতে মরণ ফাঁদ (ভিডিও সহ)
নিউজরুম ৩০-০৭-২০১৮ ০৬:০৫ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

চৌহালী প্রতিনিধিঃ সিরাজগঞ্জের চৌহালী উপজেলার মিটুয়ানী ব্রীজ থেকে খাষশাহজানী বাজার পর্যন্ত ৫ কিলোমিটার রাস্তা সংস্কারের অভাবে শিশু শিক্ষার্থীসহ এলাকার কয়েক হাজার বাসিন্দা যাতায়াতে চরম দুর্ভোগ পোহাচ্ছে। বিশেষ করে বর্ষা মৌসুমে তাদের অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হয়। এ অবস্থা বহু দিন থেকে চলে আসলেও স্থানীয় জনপ্রতিনিধি ও সংশ্লিষ্টরা ডিজিটাল যুগেও রাস্তার কোন ব্যবস্থা গ্রহণ করেননি। এনিয়ে এলাকাবাসীর মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে এবং হতাশায় শিক্ষার্থীরা। আলহাজ আব্দুল জলিল মাষ্টার ও গোলাম আজম বলে, জারমানী রাস্তা হইতে কুরকী, প্রাথমিক বিদ্যালয় পযন্ত জরুরী ৷
 
সি এন জি রোড সেক্রটারী মোঃ আব্দুল কদ্দুস বলে র্জামানী রাস্তা হইতে মহিলা ফাজিল মাদ্রাসা পর্যন্ত পাকা করন জরুরী। উত্তর খাষকাউলিয়া, চরজাজুরিয়া গ্রামসহ, নাগরপুরের মারমা, আটাপাড়া, সুবর্নতলী,ভুমুরিয়া. খাষশাহজানী গ্রামের মানুষের যাতায়াতের গুরুত্বপুর্ণ এক মাত্র রাস্তা এটি। চৌহালী উপজেলার উন্নয়নকামী মানুষের সমন্বয়ে , জনতা উচ্চ বিদ্যালয় খাষকাউলিয়া কে.আর. পাইল মডেল উচ্চ বিদ্যালয,খাষকাউলিয়া মোড় বাজার. আছিরুন্নেছা বালিকা বিদ্যালয়, সুবর্নতলী বাজার, কুরকি সরকারি প্রাথমিক বিদ্যালয়,কুরকি দাখিল মাদ্রাসা, চরজাজুরিয়াস্কুল,পুকুরিয়া কোদালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কোদালিয়া জোড়া ব্রীজ পাগলীর মোড় এলাকা। এছাড়া এ রাস্তার পাশে রয়েছে গুরুত্বপুর্ণ স্থাপনা।
 
 
আওয়ামীলীগে সাধারন সম্পাদক মোঃ ফরুক সরকার বলে , স্কুল, কলেজ, মাদ্রাসায় আশপাশের গ্রামের ছেলে মেয়েরা লেখাপড়া করে তাদেরও যাতায়াতে ভোগান্তি। কোদালিয়া গ্রাম থেকে খাষশাহজানী হাট পর্যন্ত ৫ কিঃ মিঃ রাস্তা মাঝে মাঝে কাচা থাকায় স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষার্থী ও ব্যবসায়ী পথযাত্রী প্রতিনিয়ত চলাচল করছে চরম দুর্ভোগের মধ্য দিয়ে। বৃষ্টিসহ বর্ষার দিনে সড়কে হাটু পানি ও হাটু পর্যন্ত কাঁদা হয়। এ রাস্তার যানবাহন চলাচল অযোগ্য হয়ে পড়েছে। পশ্চিম কোদালিয়া গ্রামের সাবেক মেম্বার মজিবর বলে মিটুয়ানী হইতে উপজেলা পর্যন্ত মেলাজাগা ভাঙ্গা আছে এলাকার জনদুর্ভোগ,বর্ষা মৌসুমে রাস্তা তাদের মরণ ফাঁদ।
 
উপ-সহকারী প্রকৌশলী এলজিইডি, মোঃমহিদুল ইসলাম খান বলে কিছু কিছু রাস্তার টেন্ডার হইচে বর্ষা শেষে কাজ হবে। জনবহুল রাস্তা পাকা না হওয়ায় দীর্ঘদিন ধরে তাদের চলাচলে দুর্ভোগ আকাশ সমান, কেউ করে না সমাধান। এছাড়াও চৌহালী খাষশাহজানী পাকা সড়কটি যমুনায় গ্রাস করায় কৃষকের উৎপাদিত সবজিসহ সকল ধরনের মালামাল বাজারে নিতে কষ্ট হয়। এ সড়কে যানবহনে গরু ও ঘোড়ার গাড়ি চলাচল অযোগ্য হয়ে রয়েছে। সড়ক খারাপ হওয়ায় কোমলমতি শিক্ষার্থীরা নিয়মিত স্কুলে যাতায়াত করতে চায় না।
 
 
বিষয়টি স্থানীয় নেতা ও জন প্রতিনিধিরা বিভিন্ন সভা সেমিনারে অবহিত করেও কোন লাভ হয়নি। সদর খাষকাউলিয়া ইউনিয়নের চেয়ারম্যান শহিদুর রহমান শহিদ জানান, এ রাস্তাটি অবশ্যই জনবহুল ও গুরুত্বপুর্ণ। কিন্ত তিনি আন্তরিক হলেও নানা কারণে ভাঙ্গা সড়কটি নির্মাণ ও কাচা রাস্তা এখনো পাকা করা সম্ভব হয়নি। আওয়ামীলীগ (ভারপ্রাপ্ত) সভাপতি আবু নজির মিয়া বলেন, খাষশাহজানির খগেনঘাট থেকে এস.বি.এম কলেজ এর পাশের ব্রীজ পর্যন্ত রাস্তা নির্মাণ, পাকা করন থেকে সুবর্নতী.খাষকাউলিয়া কে আর পাইলট মডেল উচ্চ বিদ্যালয় হয়ে খাষশাহজানী বাজার পর্যন্ত রাস্তাটি সংস্কারণ ও পাকা করা অতিব জরুরী।
 
চৌহালী নির্বাহী অফিসার ভারপ্রাপ্ত মোঃ আনিসুর রহমান বলেকিছু রাস্তার টেন্ডার হইচে বর্ষা শেষে কাজ হবে। আজিমুদ্দিন মোড় থেকে শাহজানী পর্যন্ত রাস্তা টেন্ডার কাজের প্রক্রিয়া শুরু করছি ইনশাআল্লাহ হয়ে যাবে।

৩০-০৭-২০১৮ ০৬:০৫ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 193 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
চৌহালী/এনায়েতপুর : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৫ অক্টোবর, ২০১৮ ০৫:৪৪ অপরাহ্ন