আফ্রিদির ছক্কার রেকর্ডে ভাগ বসালেন গেইল||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৭ ডিসেম্বর, ২০১৮ ১১:৩৩ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

আন্তর্জাতিক: খেলাধুলা

আফ্রিদির ছক্কার রেকর্ডে ভাগ বসালেন গেইল
অনলাইন নিউজ এডিটর ৩০-০৭-২০১৮ ০৪:৩৯ অপরাহ্ন প্রকাশিতঃ


আফ্রিদির ছক্কার রেকর্ডে ভাগ বসালেন গেইল

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে ৫ ছক্কা হাকিয়ে পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদির রেকর্ডে ভাগ বসিয়েছেন ক্যারিবিয়ান ‘ব্যাটিং দানব’ ক্রিস গেইল। আন্তর্জাতিক ক্রিকেটে ৪৭৬টি ছক্কা মেরে এতদিন রেকর্ডটি আফ্রিদির একক সম্পত্তি ছিল।


সেইন্ট কিটসের ওয়ার্নার পার্ক স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে ৬৬ বলে ৭৩ রানের বিধ্বংসী এক ইনিংস খেলেন ওয়েস্ট ইন্ডিজের ওপেনিং ব্যাটসম্যান ক্রিস গেইল। এই রান করার পথে ৫টি ছক্কা হাকান তিনি। ম্যাচটি ১৮ রানে হেরে যায় ওয়েস্ট ইন্ডিজ। তবে রেকর্ডবুকে জায়গা করে নেন গেইল। 


আন্তর্জাতিক ক্রিকেটে এতদিন ৪৭৬টি ছক্কা হাকিয়ে এককভাবে শীর্ষে ছিলেন আফ্রিদি। কিন্তু ওই পাঁচ ছক্কায় এই রেকর্ডে এখন যৌথভাবে শীর্ষে উঠে এলেন গেইল।


৪৭৬ ছক্কার রেকর্ড গড়তে ৪৪৩ ম্যাচ খেলেছেন গেইল। সমান ছক্কা হাকাতে আফ্রিদির লেগেছিল ৫২৪ ম্যাচ। যদিও রেকর্ড গড়ার আনন্দ উপভোগ করতে পারেন নি তিনি। তার দল ম্যাচ হারার পাশাপাশি ২-১ ব্যবধানে বাংলাদেশের কাছে সিরিজ হেরে যায়।


গেইলের সামনে আগামী সপ্তাহেই আফ্রিদিকে দুইয়ে নামিয়ে শীর্ষে ঊঠে আসার সুযোগ থাকছে। ১ আগস্ট থেকে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবেন গেইলরা।


৩৮ বছর বয়সী গেইল আফ্রিদির চেয়ে ৮১ ম্যাচ কম খেলেছেন। যদিও ইনিংসের হিসাবে আফ্রিদির চেয়ে পাঁচ ইনিংস বেশি খেলেছেন গেইল।


আফ্রিদি ওয়ানডেতে ৩৫১, টি-টোয়েন্টিতে ৭৩ আর টেস্টে ৫২টি ছক্কা হাকিয়েছেন, যেখানে গেইল ওয়ানডেতে ২৭৫, টি-টোয়েন্টিতে ১০৩ আর টেস্টে ৯৮টি ছক্কা হাকিয়েছেন।


উল্লেখ্য, আন্তর্জাতিক ক্রিকেটে ৪০০-এর অধিক ছক্কা হাকানোর কৃতিত্ব শুধু আফ্রিদি আর গেইলেরই আছে। তৃতীয় স্থানে থাকা ব্র্যান্ডন ম্যাককালামের ছক্কা ৪৩২ ম্যাচে ৩৯৮টি।


৩০-০৭-২০১৮ ০৪:৩৯ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 199 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
আন্তর্জাতিক : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৭ ডিসেম্বর, ২০১৮ ১১:৩৪ পূর্বাহ্ন