স্মার্টফোনের হারানো ডাটা খুঁজে পেতে যা করবেন||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
২৩ অক্টোবর, ২০১৮ ০৯:৩৬ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

আন্তর্জাতিক: টেক নিউজ

স্মার্টফোনের হারানো ডাটা খুঁজে পেতে যা করবেন
অনলাইন নিউজ এডিটর ২৮-০৭-২০১৮ ০৭:৪৫ অপরাহ্ন প্রকাশিতঃ


স্মার্টফোনের হারানো ডাটা খুঁজে পেতে যা করবেন

অনেক সময় অগোচরে অ্যান্ড্রয়েড স্মার্টফোন থেকে প্রিয় ছবিগুলো ডিলিট হয়ে যায়। এতে আফসোস করা ছাড়া উপায় থাকে না। আমরা অনেকেই হয়তো জানি না যে ডিলিট হয়ে যাওয়া ছবিগুলো ফিরে পাওয়ার উপায় রয়েছে। সে ছবিগুলো ফিরে পেতে সাহায্য করবে গুগল প্লে-স্টোর। গুগল প্লে-স্টোরে অনেক অ্যাপ রয়েছে যার সাহায্যে আপনি ফিরে পাবেন মুছে যাওয়া ছবিগুলো।

 
অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের স্মার্টফোনগুলো থেকে হারিয়ে যাওয়া ছবি খুঁজে পেতে ‘ডিস্ক ডিগার’ নামের অ্যাপটি বেশ উপযোগী। এটি ব্যবহারেও কোনো টাকা লাগে না। খুব সহজেই এই অ্যাপটি ব্যবহার করা যায়। এছাড়া অ্যাপটি ব্যবহার করতে ফোন স্পেসিফিকেশনের প্রয়োজন হয় না।


‘ডাম্পেসটার ইমেজ অ্যান্ড ভিডিও রিস্টোর’ আরেকটি অ্যাপ। এটি গুগলের প্লে-স্টোরে অনায়াসে খুঁজে পাবেন। অ্যাপটির মাধ্যমে সহজেই ডিলিট হয়ে যাওয়া ছবি খুঁজে পাবেন আপনি। এর বাড়তি সুবিধা হচ্ছে- এর মাধ্যমে ডিলিট হয়ে যাওয়া এমপি-থ্রি এবং ভিডিও ফাইলও খুঁজে পাওয়া যায়। এটির ব্যবহারেও কোনো চার্জ লাগে না।


এই অ্যাপগুলো ছাড়াও কিছু অ্যাপ রয়েছে যেমন: ‘ডিগ ডিপ ইমেজ রিকভারি’, ‘রিস্টোর ইমেজ’, যা দিয়ে অনায়াসে হারিয়ে যাওয়া ছবি পুনরুদ্ধার করা যাবে।


২৮-০৭-২০১৮ ০৭:৪৫ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 159 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
আন্তর্জাতিক : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
২৩ অক্টোবর, ২০১৮ ০৯:৩৬ অপরাহ্ন