প্রসুতির পেটে সুতা রেখে সেলাই : ৩ মাসেও ঘা শুকায়নি||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৬ আগস্ট, ২০১৮ ১০:৩৮ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

     সর্বশেষ সংবাদঃ

শাহজাদপুর: স্বাস্থ্য

প্রসুতির পেটে সুতা রেখে সেলাই : ৩ মাসেও ঘা শুকায়নি
অনলাইন নিউজ এডিটর ২৭-০৭-২০১৮ ১২:২০ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

সিজারিয়ান অপারেশনে পেটের মধ্যে সুতা রেখে সেলাই করায় গৃহবধু পিংকি রাণী সাহার ৩ মাসেও ঘা শুকায়নি। ৭ দফায় এন্টিবায়টিক ওষধ দেয়ার পরও ঘা না শুকানোয় আলট্রাসনোগ্রামে দেখা যায় ওই প্রসুতির পেটে সুতা রেখে সেলাই করা হয়েছে। চিকিৎসক তাকে আবারও অপারেশনের মাধ্যমে সুতা অপসারণের পরামর্শ দিয়েছেন। এ ঘটনাটি শাজাহাদপুর বন্ধন ক্লিনিকে ঘটেছে। 

 
জানা গেছে, পাবনার সুজানগর উপজেলার সাতবাড়িয়া গ্রামের ব্যবসায়ি লালচাঁদ সাহার স্ত্রী পিংকি রাণী সাহা সন্তান প্রসবের জন্য বাবার বাড়ি শাহজাদপুর সাহাপাড়ায় যান। তাকে শাহজাদপুর বন্ধন ক্লিনিকে ভর্তি করা হয়। 


গত ২৩ মার্চ পোতাজিয়া সরকারি হাসপাতালের ডাক্তার রোখসানা বেগম হ্যাপি বন্ধন ক্লিনিকে তার সিজারিয়ান অপারেশন করে বাচ্চা প্রসব করান। ৩ মাস পার হলেও তার ২টি সেলাইয়ের গোড়া থেকে পুঁজ বের হতে থাকে। দেড় মাস পর ওই ডাক্তার তার চামড়া কেটে আবারও ২টি সেলাই করেন। তার পরেও ঘা না শুকানোয় তিনি সিরাজগঞ্জ মেডিক্যাল কলেজের ডাক্তার রাশেদা বেগমকে দেখান। ২ ডাক্তার ৩ মাস ধরে ৭ দফায় এন্টিবায়টিক ওষধ দেয়ার পরও ঘা না শুকানোয় আরও নানাবিধ শারিরীক উপসর্গ দেখা দেয়। এরপর পিংকি রাণী সাহাকে বৃহস্পতিবার পাবনা পিডিসি হাসপাতালে ডাক্তার সিরাজুল হোসনকে দেখানো হলে তিনি আলট্রাসনোগ্রাম করে দেখতে পান তার পেটের মধ্যে সুতা রেখে সেলাই করা হয়েছে। এ সুতার কারণে পুঁজ জমে যাওয়ায় তার ঘা শুকাচ্ছে না। তিনি পিংকি সাহাকে অপারেশনের মাধ্যমে সুতা অপসারণের পরামর্শ দিয়েছেন। 


এদিকে ব্যবসায়ি লালচাঁদ সাহা পেটের মধ্যে সুতা রেখে সেলাই দেয়ার ঘটনায় ডাক্তারের অবহেলাকে দায়ি করে বিষয়টির তদন্ত ও বিচার দাবি করেছেন। 


সূত্রঃ দ্যা পিপলস নিউজ টোয়েন্টিফোর


২৭-০৭-২০১৮ ১২:২০ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 154 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
শাহজাদপুর : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৬ আগস্ট, ২০১৮ ১০:৩৮ পূর্বাহ্ন